Sunday, December 5, 2021
spot_img
Homeবিচিত্রনিজের জমানো ১ কোটি টাকা দিয়ে বাড়ি কিনলেন তরুণী

নিজের জমানো ১ কোটি টাকা দিয়ে বাড়ি কিনলেন তরুণী

বয়স মাত্র ২১ বছর। এই বয়সেই নিজের জমানো এক কোটি টাকা দিয়ে নিজের জন্য বাড়ি কিনেছেন তরুণী। কিভাবে এই বয়সে এতো টাকা জমালেন সেই কৌশলও শেয়ার করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমের ফলোয়ারদের সঙ্গে।

মিরর ইউকের প্রতিবেদন বলা হয়েছে, ব্রিটেনের বাসিন্দা বেকা থম্পসন নামের ওই তরুণী তার টিকটক অ্যাকাউন্টে সঞ্চয়ের কৌশল নিয়ে একটি ভিডিও শেয়ার করেছেন। 

ভিডিওতে তিনি বলেছেন, মাত্র ১৬ বছর বয়স থেকে সঞ্চয় শুরু করেন তিনি। প্রথম দিকে তার বেতন খুব কম ছিল। তিনি প্রতি ঘণ্টায় মাত্র ৩০৫ টাকা আয় করতে পারতেন। তবে সেই অল্প আয় থেকেই একটানা ৫ বছর সঞ্চয় করর পর তিনি একটি বাড়ি কিনতে সক্ষম হন।

বেকা জানান, করোনার কারণে তুলনামূলক কম দামে ৮৬ হাজার পাউন্ড ব্যয়ে (বাংলাদেশি মুদ্রায় প্রায় এক কোটি টাকা) তিনি দুই বেডরুমের ফ্ল্যাট কেনেন।

টিকটকে সঞ্চয়ের কৌশল সম্পর্কে বেকা জানান, যখনই অর্থ খরচ করতেন তখনই নিজের সেভিংস অ্যাকাউন্টে একই পরিমাণ অর্থ রেখে দিতেন। বাড়ি কেনার কথা ভেবে প্রতি মাসে নির্দিষ্ট পরিমাণ অর্থ সঞ্চয় শুরু করেন তিনি।

বেকা থম্পসনের সঞ্চয়ের মূল মন্ত্র হলো, আপনি যত টাকা খরচ করবেন ঠিক তত টাকা সঞ্চয় করুন। 

একজন নেটিজেন প্রশ্ন করেন, এত কম আয়ের মধ্যেও আপনি কীভাবে সঞ্চয় করলেন? 

উত্তরে বেকা বলেন, বাবা-মা আমার কাছে টাকা চাননি, তাই পুরো বেতন বেঁচে যেত। তাছাড়া তার নিজের খরচও ছিল খুবই কম। বেতন বাড়ার সঙ্গে সঙ্গে সঞ্চয়ও বাড়ে। শেষ পর্যন্ত বাড়ি কেনার মতো টাকা জমে যায় তার।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments