Sunday, September 25, 2022
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAনিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটির বর্ণাঢ্য অভিষেক

নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটির বর্ণাঢ্য অভিষেক

বর্ণাঢ্য অয়োজনে অভিষিক্ত হলেন নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের ২০২২-২০২৩ সালের নতুন কমিটির কর্মকর্তারা। নব নির্বাচিত সভাপতি, বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টেলিভিশনের সিইও আবু তাহের এবং পুন: নির্বাচিত সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক আজকাল-এর বিশেষ প্রতিনিধি মনোয়ারুল ইসলামের নেতৃত্বে গঠিত এই কমিটি শনিবার (১৯ মার্চ) সন্ধ্যায় ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত হন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউএস কংগ্রেস সদস্য গ্রেস মেং এবং বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্ক সিটির কম্পট্রোলার ব্যান্ড ল্যান্ডার, ষ্টেট সিনেটর জন ল্যু, নিউইয়র্ক স্টেট অ্যাসেমব্লিম্যান ব্র্যায়ান বার্নওয়েল ও নিউইয়র্ক সিটি মেয়র এরিক এডামসের সিনিয়র এডভাইজার হোজে বয়ান্সে। কি-নোট স্পীকার ছিলেন এ্যামি অ্যাওর্ডপ্রাপ্ত মূলধারার বিশিষ্ট সাংবাদিক ষ্পেকট্রাম নিউজ-এর এসাইনমেন্ট এডিটর রাসেল বুম।

অনুষ্ঠানে বক্তারা পেশাদারী সাংবাদিকতার মধ্যামে কমিউনিটিকে আরো শক্তিশালী করার ওপর গুরুত্বারোপ করে বলেন, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব কমিউনিটি বিনির্মাণসহ মূলধারার সাথে কমিউনিটির যোগসূত্র হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে এবং এই ধারা আগামীতেও অব্যাহত থাকবে। বক্তারা বলেন, এথিনিক মিডিয়া হিসেবে বাংলা ভাষার মিডিয়াগুলো বাংলাদেশী কমিউনিটির খবর মূলধারায় তুলে ধরছে। যা প্রশংসার দাবী রাখে। তারা প্রেসক্লাবের সার্বিক সাফল্য কামনা করেন।
অনুষ্ঠানের ইভেন্ট পার্টনার বাংলা সিডিপ্যাপ সার্ভিসেস-এর কর্নধার বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ নিউইয়র্কে বাংলাদেশী সাংবাদিকদের স্থায়ী ঠিকানা/ভবন প্রতিষ্ঠার ওপর গুরুত্বারোপ করেন এবং এজন্য তার পক্ষ থেকে সার্বিক সহযোগিতা প্রদানসহ কমিউনিটিকে এগিয়ে আসার আহবান জানান।

অনুষ্ঠানে সাংবাদিকতায় বিশেষ অবদান রাখার জন্য প্রবীণ সাংবাদিক নিনি ওয়াহেদ-কে ‘ফাজলে রশীদ সম্মাণনা’ এবং আন্তর্জাতিক পরিমন্ডলে সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য মুশফিকুল ফজল আনসারী-কে ‘প্রেসক্লাব সম্মাণনা’ প্রদান করা হয়। তার হাতে প্ল্যাক তুলে দেন নিউইয়র্ক ষ্টেট সিনেটর জন ল্যু।
অভিষেক আয়োজক কমিটির চেয়ারম্যান ডা. চৌধুরী সারোয়রুল হাসানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানের প্রথম পর্বে অভিষিক্ত নতুন কমিটিকে পরিচয় করিয়ে দেন এবং ফুল দিয়ে বরণ করেন প্রধান নির্বাচন কমিশনার ও প্রেসক্লাবের অন্যতম উপদেষ্টা মনজুর আহমদ। এসময় প্রেসক্লাবের নব নির্বাচিত সভাপতি অবু তাহের, সাবেক সভাপতি মাহফুজুর রহমান ও সাবেক সহ সভাপতি তাসের মাহমুদ, আমন্ত্রিত অতিথি আবু জাফর মাহমুদ, শাহ নেওয়াজ ও এটর্নী মঈন চৌধুরী মঞ্চে উপবিষ্ট ছিলেন।

দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন নবনির্বাচিত সভাপতি আবু তাহের। এই পর্বের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম। অনুষ্ঠানের অতিথিবৃন্দ ছাড়াও আন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রেসক্লাবের অন্যতম উপদেষ্টা মঈনুদ্দীন নাসের, ‘ব্ল্যাক ডায়মন্ড খ্যাত’ বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী বেবী নাজনীন, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের একাংশের সভাপতি ও সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, প্রথম আলো সম্পাদক ইব্রাহীম চৌধুরী, অ্যাসাল-এর চেয়ারম্যান মাফ মিসবাউদ্দিন, বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি ও কমিউনিটি বোর্ড মেম্বার আব্দুর রহীম হাওলাদার, সোসাইটির কোষাধ্যক্ষ ও কমিউনিটি বোর্ড মেম্বার এবং নিউইয়র্ক ষ্টেট অ্যাসেম্বলীওম্যান জেনিফার রাজকুমারের অফিসের কমিউনিটি লিয়াজোন অফিসর মোহাম্মদ আলী, ডা. বর্ণালী হাসান, বিশিষ্ট ব্যবসায়ী নূরুল আজীম, হাফেজ আব্দুল্লাহ আল আরীফ, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার, আশা হোম কেয়ারের সিইও আকাশ রহমান, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট মোহাম্মদ আবুল কাশেম, জয় চৌধুরী, মাজেদা উদ্দিন, সাইফুর রহমান খান হারুন প্রমুখ।
অনুষ্ঠানে বিশিষ্ট লেখক, টিভি ব্যক্তিত্ব ও সিনিয়র সাংবাদিক সাঈদ তারেক, সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক আজকাল-এর সম্পাদক জাকারিয়া মাসুদ জিকো, সাপ্তাহিক দেশ সম্পাদক মিজানুর রহমান, চ্যানেল টিটি’র সিইও এবং নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শিবলী চৌধুরী, নিউইয়র্ক বাংলা সম্পাদক আকবর হায়দার কিরণ, বিএফইউজে’র সাবেক দপ্তর সম্পাদক ও দৈনিক নয়া দিগন্ত’র বিশেষ প্রতিনিধি ইমরান আনসারী, সাপ্তাহিক মুক্তচিন্তা সম্পাদক ফরিদ আলম, হককথা সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের একাংশের সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক, একুশে টিভির নিউইয়র্ক প্রতিনিধি মাসুদুল কবির, ভোরের কাগজ-এর নিউইয়র্ক প্রতিনিধি শামীম আহমেদ, বিএনিউজ.কম সম্পাদক মমিন মজুমদার, ইয়র্ক বাংলা’র সম্পাদক আহমেদ রশীদ, ইন্ডিপেনডেন্ট টিভি’র প্রতিনিধি এসএম সোলায়মান, নিউজবিডিইউএস সম্পাদক এস এম জাহিদুর রহমান, আওয়াজবিডি.কম সম্পাদক শাহ আহমেদ, বাংলানিউজ সম্পাদক শেখ এম খুরশান, ফটো সাংবাদিক সানাউল হক, বিডি নিউজ-এর শাহ ফারুক এবং জেমিনি ও পরিবর্তন সম্পাদক বেলাল আহমেদ সহ বিভিন্ন মিডিয়ার সম্পাদক/সাংবাদিক এবং সর্বস্তরের কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ সপরিবারে উপস্থিত ছিলেন।

এছাড়াও উল্লেখযোগ্য সাংবাদিকদের মধ্যে টাইম টেলিভিশন-এর বার্তা সম্পাদক কাজী জেসীন, এনসিএন টিভি’র বার্তা সম্পাদক আবিদুর রহীম, ড. কনক সারওয়ার, মাঈন উদ্দিন আহমেদ, মাহাথির খান ফারুকী, আবিদুর রহমান, মনিজা রহমান, রওশন হক, এইচ বি রিতা, এমদাদ হোসেন চৌধুরী দীপু, সৈয়দ সুজাত আলী, আজাদ আহমেদ, সামিউল ইসলাম, সোহেল হোসাইন, মোহাম্মদ হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। বিশেষ করে প্রবাসের বাংলাদেশী সম্পাদক ও সাংবাদিকদের উপস্থিততে অনুষ্ঠানটি সাংবাদিকদের মিলন মেলায় পরিণত হয়।
এছাড়াও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে সাউথইষ্ট ইউএসএ গ্রুপ-এর কর্ণধার প্রফেসর এহতেশামুল হক, সারোয়ার চৌধুরী সিপিএ, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুর রব, বিশিষ্ট রাজনীতিক জিল্লুর রহমান জিল্লু, গিয়াস আহমেদ, জসিম ভূইয়া, কাজী আজম, ফিরোজ আলম, মাকসুদুল হক চৌধুরী, যুবদল নেতা আতিকুল হক আহাদ, শাহাদৎ হোসেন রাজু, বিশিষ্ট ব্যবসায়ী খলিল গ্রুপ-এর কর্ণধার খলিলুর রহমান, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট মিনহাজ আহমেদ, সঙ্গীত শিল্পী আলেয়া ফেরদৌস, প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে নিউইয়র্ক নিউইয়র্ক সিটির কম্পট্রোলার ব্যান্ড ল্যান্ডার-এর পক্ষ থেকে প্রকেèমোশন এবং ষ্টেট অ্যাসেম্বলীওম্যান জেনিফার রাজকুমারের পক্ষ থেকে প্রেসক্লাব-কে সাইটেশন প্রদান করা হয়। এছাড়াও নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সভাপতি রাফায়েল তালুকদার ও সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান এবং যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সভাপতি আব্দুর রহমান ও সাধারণ সম্পাদক আবু তালেব চান্দু নতুন কমিটিকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান।
অনুষ্ঠানের তৃতীয় পর্বে সঙ্গীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় শিল্পী রানো নেওয়জ, শাহ মাহবুব ও তানভীর শাহীন। এছাড়াও সঙ্গীতের তালে দলীয় নৃত্য পরিবেশন করে বাংলাদেশ ইন্সটিটিউট অব পারফর্মিং আর্ট (বিপা)-এর শিল্পীবৃন্দ।
অনুষ্ঠানে বিভিন্ন পর্ব উপস্থানায় ছিলেন প্রেসক্লাবের সহ সভাপতি শেখ সিরাজুল ইসলাম এবং ক্লাবের সদস্য নিউজ প্রেজেন্টার দিমা নেফারতিতি ও সাদিয়া খন্দকার। অভিষেক উপলক্ষে ‘ভয়েস-২’ শীর্ষক একটি স্মরণিকা প্রকাশ করা হয়। অনুষ্ঠানটির ইভেন্ট পার্টনার ছিলো বাংলা সিডিপ্যাপ সার্ভিসেস ও এনওয়াই ইন্সুরেন্স।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments