Wednesday, December 8, 2021
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAনিউইয়র্কে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র’র বর্ণিল অভিষেক

নিউইয়র্কে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র’র বর্ণিল অভিষেক

আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়ে গেলো প্রবাসে বাংলাদেশীদের অন্যতম আঞ্চলিক সংগঠন হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র ইন্ক’র বর্ণিল অভিষেক। গত ৭ নভেম্বর রোববার সন্ধ্যায় ব্রঙ্কসের গোল্ডেন প্যালেসে এ অভিষেকে সংগঠনের সাময়িকী প্রকাশনা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানও পরিবেশিত হয়। সংগঠনের সাবেক ও বর্তমান কর্মকর্তাসহ বিপুল সংখ্যক প্রবাসীর উপস্থিতিতে অনুষ্ঠানটি হবিগঞ্জ প্রবাসীদের মিলন মেলায় পরিণত হয়।

সংগঠনের বিদায়ী সভাপতি মোঃ মিজানুর রহমান চৌধুরী শেফাজের সভাপতিত্বে এবং বিদায়ী সাধারণ সম্পাদক আকবর হোসেন স্বপন ও অভিষেক কমিটির সদস্য সচিব আবুল কালাম আজাদ টিপুর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুইন্স কাউন্টি সিভিল কোর্টের নবনির্বাচিত জজ সোমা এস সাঈদ। গেস্ট অব অনার ছিলেন কুইন্স ডেমোক্রেটিক ডিস্ট্রিক্ট লিডার এট লার্জ এটর্নী মঈন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন জালালবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইন্ক এর সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল, সাবেক সভাপতি বদরুল হোসেন খান, উপদেষ্টা মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, আমেরিকান বাংলাদেশী ওয়েলফেয়ার অর্গানাজশন ইন্ক্ এর সভাপতি আব্দুস সহীদ। মঞ্চে উপবিষ্ট ছিলেন প্রধান নির্বাচন কমিশনার গাফ্ফার আহমেদ, নির্বাচন কমিশনার ও সাবেক সভাপিত অ্যাডভোকেট নাসির উদ্দিন, মোবাশ্বির হোসেন চৌধরী, শাহ ফয়েস উদ্দিন ফজলু ও নির্বাচন কমিশনার ও লাখাই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তাজুল ইসলাম তালুকদার, সাবেক সভাপতি সৈয়দ কামাল উদ্দিন আহমেদ, বাংলাদেশ সোসাইটির ভারপাপ্ত সভাপতি আব্দুর রহিম হাওলাদার, সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকি ও অভিষেক কমিটির আহ্বায়ক মোঃ সফি উদ্দিন তালুকদার। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন সংগঠনের ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক সৈয়দ মোশাররফ হোসেন। বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশনের পর শহীদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অভিষেক কমিটির আহ্বায়ক মোঃ সফি উদ্দিন তালুকদার। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রচার সম্পাদক মোঃ আলী খান জুনেদ, মাধবপুর ফাউন্ডেশন এর চেয়ারম্যান জকি উদ্দিন চৌধুরী, মূলধারার রাজনীতিক হাসান আলী, বিদায়ী সাধারণ সম্পাদক আকবর হোসেন স্বর্পন প্রমুখ।

প্রধান নির্বাচন কমিশনার গাফ্ফার আহমেদ নব নির্বাচিত কর্মকর্তাদের শপথ বাক্য পাঠ করান।
অভিষিক্তরা হলেন : সভাপতি মোঃ আজদু মিয়া তালুকদার, সাধারণ সম্পাদক রোকন হাকিম, সহ-সভাপতি আতাউর রহমান, মোঃ গিয়াস উদ্দিন, রেজাউল আজাদ ভূইয়া (রিজু) ও মোঃ আজমান আলী, সহ-সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ রুবেল মিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক ইমরান আলী টিপু, কোষাধ্যক্ষ আবুল কালাম আজাদ টিপু, প্রচার সম্পাদক মোঃ আলী খান জুনেদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক জুমন আহমেদ হাসান, ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক সৈয়দ মোশাররফ হোসেন, শিক্ষা ও দপ্তর সম্পাদক শওকত চৌধুরী, সাহিত্য সম্পাদক সৈয়দ সাইয়াজ উদ্দিন ফয়সল, মহিলা বিষয়ক সম্পাদক নুরজাহান চৌধুরী রুমা, কার্যকরি সদস্য সাইফুল আলম মিলন, সাব্বির হোসেন, মোঃ সফি উদ্দিন তালুকদার, মোঃ আব্দুল মান্নান সিকদার, অ্যাডভোকেট রহিম শেখ, শেখ মোস্তফা কামাল, মোঃ হিমেল আলী, ফাইজুল ইসলাম তালুকদার তুহিন ও আখঞ্জী। শপথ অনুষ্ঠানের পরপরই সাময়কীর মোড়ক উন্মোচন করা হয়।

এর পর হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র’র নবনির্বাচিত সভাপতি মোঃ আজদু মিয়া তালুকদারের সভাপতিত্বে এবং নবনির্বাচিত সাধারণ সম্পাদক রোকন হাকিমের পরিচালনায় ২য় পর্বে আমন্ত্রিত অতিথিরা বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে কুইন্স কাউন্টি সিভিল কোর্টের নব-নির্বাচিত জজ সোমা এস সাঈদকে সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান হয়।

বাংলাদেশী আমেরিকান নির্বাচিত সিভিল বিচারক অ্যাটর্নি সোমা সাঈদ এসময় বলেন, আমরা সবাই মিলে ইতিহাস সৃষ্টি করেছি। নিউইয়র্কের কুইন্স থেকে প্রথম একজন বাংলাদেশী আমেরিকান বিচারক পদে নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে অভিবাসী সমাজের শক্তিই বেগবান হয়েছে। ন্যায় বিচারের প্রতি প্রতিশ্রুতির জয় হয়েছে। আমরা সেধারা অব্যাহত রাখবো।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জালালবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইন্ক এর সহ-সভাপতি আহবাব আহমেদ চৌধুরী খোকন, মোঃ জোসেফ চৌধরী, মঞ্জুর চৌধুরী জগলুল, সহ-সাধারণ সম্পাদক লুকমান হোসেন, কোষাধ্যক্ষ মইনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মানিক আহমেদ, প্রচার সম্পাদক বোরহান উদ্দিন, সাহিত্যও সাংস্কৃতিক সম্পাদক শরিফুল হক মাজু, ক্রীড়া সম্পাদক শাহীন কামালী, মহিলা সম্পাদিকা সুতিপা চৌধুরী ও সদস্য হেলিম উদ্দিন, চুনারুঘাট সমিতির সেক্রেটারী আব্দুর রউফ জলাই, হবিগঞ্জ সদর সমিতির সভাপতি প্রফেসর আব্দুর রহমান ও সাধারণ সম্পাদক

আবুল কালাম ও নব নির্বাচিত সভাপতি মিয়া মোঃ আছকির, সাধারণ সম্পাদক আমির আলী, হবিগঞ্জ সোসাইটির দেওয়ান মোতাচ্ছির মনজু, সাবেক জেলা শিক্ষা অফিসার এম এম হক, জালালাবাদ এসোসিয়েশনের সাবেক কর্মকর্তা কবি-গীতিকার গৌছ উদ্দিন, প্রফেসর আমিনুল হক চুন্নু, মীর্জা মামুনুর রশিদ, স্টারলিং ফার্মেসির ম্যানেজার মোহাম্মদ আলী, নবীগঞ্জ থানা ওয়েলফেয়ার সোসাইটি ইউএসএ ইন্ক্ এর সভাপতি সাব্বির হোসেন ও নব নির্বাচিত সভাপতি

শেখ জামাল হোসেন, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের সভাপতি সামাদ মিয়া জাকের, বাংলাদেশ আমেরিকা ন্যাশনাল ড্যামেক্রেটিক সোসাইটির সাধারণ সম্পাদক মো. শামীম মিয়া, বিবিএ’র সাবেক সভাপতি এ ইসলাম মামুন, বৃন্দাবন কলেজ এলামনাই এসোসিয়েশনের সাবেক সভাপতি ইব্রাহিম খলিল বার ভূইয়া, নবনির্বাচিত সভাপতি আবু সায়ীদ কুটি ও সাধারণ সম্পাদক ফয়সল আহমেদ, মোঃ এইচ রশিদ রানা, লিটন আহমেদ, ওসমানী নগর এসোসিয়েশনের সভাপতি বশির আহমেদ, চুনারুঘাট সমিতির সাবেক সভাপতি আশিকুর রহমান, আব্দুল হক, আব্দুর রউফ, হেলাল চৌধরী, কমিউনিটি এক্টিভিস্ট আকবর হোসেন, শ্যামল চন্দ, মোঃ মুক্তাদির হোসেন, আশফাকুল হক চৌধুরী সহ বিভিন্ন রাজনীতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

নব নির্বাচিত সভাপতি মোঃ আজদু মিয়া তালুকদার তার বক্তব্যে সংগঠনের সাফল্যের জন্য বিদায়ী কমিটির প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
নবনির্বাচিত সাধারণ সম্পাদক রোকন হাকিম সাবেক কর্মকর্তাদের অবদানকে শ্রদ্ধার সাথে স্মরণ করে ঐক্যবদ্ধভাবে সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি সংগঠনের দায়িত্ব পালনে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

পরে ক্লোজআপ তারকা নুরে আলম রুমীর পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। বিপুল সংখ্যক প্রবাসী গভীর রাত পর্যন্ত অনুষ্ঠান উপভোগ করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments