Sunday, January 16, 2022
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAনিউইয়র্কে যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতির নতুন কমিটির বর্ণিল অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান

নিউইয়র্কে যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতির নতুন কমিটির বর্ণিল অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান

আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়ে গেলো প্রবাসে বাংলাদেশীদের অন্যতম আঞ্চলিক সংগঠন যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতি ইন্ক’র বর্ণিল অভিষেক। গত ২৫ ডিসেম্বর রোববার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে এ অভিষেকে সংগঠনের সাময়িকী প্রকাশনা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানও পরিবেশিত হয়। সংগঠনের সাবেক ও বর্তমান কর্মকর্তাসহ বিপুল সংখ্যক প্রবাসীর উপস্থিতিতে অনুষ্ঠানটি হবিগঞ্জ প্রবাসীদের মিলন মেলায় পরিণত হয়। খবর ইউএসএনিউজঅনলাইন’র।

সংগঠনের বিদায়ী সভাপতি মোঃ আব্দুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল কালামের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুইন্স ডেমোক্রেটিক ডিস্ট্রিক্ট লিডার এট লার্জ এটর্নী মঈন চৌধুরী। গেস্ট অব অনার ছিলেন বিশিষ্ট সোসাল ওয়ার্কার আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুন্যালের সাবেক প্রসিকিউটর ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

শুরুতেই বাংলাদেশ ও আমেরিকান জাতীয় সংগীত পরিবেশনা করা হয়। স্বাগত বক্তব্য রাখেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সেলিম আজাদ।
আমন্ত্রিত অতিথি হিসেবে আরও বক্তৃতা করেন বিশিষ্ট লেখিকা ও সাংস্কৃতিক কর্মি রওশন হক লাকি, ব্যারিষ্টার মনির হোসেন, নেবরাস্কা ইউনিভার্সিটিতে পিএইচডি গবেষণারত রাজনী হাসান বহ্নি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ল সোসাইটি ইউএসএ’র সভাপতি ও জালালাবাদ এসোসিয়েশনের উপদেষ্টা এডভোকেট মো: নাছির উদ্দিন, শাহজালাল সরকারি কলেজ মাধবপুর এর সাবেক অধ্যক্ষ মোজাম্মেল হক, বাংলাদেশ ব্যাংকের সাবেক ডিজিএম ফজলুর রহমান চৌধুরী, মাধবপুর ফাউন্ডেশনের সভাপতি ও হবিগঞ্জ সদর সমিতির উপদেষ্টা জকি উদ্দিন চৌধুরী, বৃন্দাবন সরকারী কলেজ এলামনাই এসোসিয়েশানের সাবেক সভাপতি ও নিয়ইয়র্ক মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এম. উদ্দিন আলমগীর, বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশনের সাবেক সভাপতি এবং হবিগঞ্জ সদর সমিতির উপদেষ্টা ইব্রাহীম বার ভূঁইয়া রিজু, বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশনের সভাপতি আবু সাঈদ চৌধুরী কুটি, বিশিষ্ট সমাজকর্মী ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক ও যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল ওয়াহেদ, বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফয়সল আহমেদ।
অতিথিরা তাদের বক্তব্যে হবিগঞ্জ সদর সমিতির বিভিন্ন জনকল্যাণমূলক কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করে নতুন কমিটির শুভকামনা করেন।
সংগঠনের প্রধান নির্বাচন কমিশনার এবং সাবেক জেলা শিক্ষা অফিসার গফ্ফার আহমেদ নির্বাচনে সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে নবনির্বাচিত কমিটির সাফল্য কামনা করেন। এসময় সদর সমিতির উপদেষ্টা ও সাবেক প্রধান নির্বাচন কমিশনার ইব্রাহিম বার ভূঁইয়া রিজু ২০২২-২০২৩ সালের নবনির্বাচিত কমিটির সভাপতি মিয়া মোহাম্মদ আছকির ও সাধারণ সম্পাদক মোঃ আমির আলী সহ ৩৫ সদস্য বিশিষ্ট কমিটির কর্মকর্তাদের নাম ঘোষণার মাধ্যমে ফুল দিয়ে বরণ করে নেন।

নবনির্বাচিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান গেস্ট অব অনার ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন।
অনুষ্ঠানে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতির উপদেষ্টা ও নিউইয়র্ক মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমদাদ চৌধুরী, টিবিএন টোয়েন্টিফোর টিভির অপারেশন ম্যানেজার পারভেজ বার ভূইয়া, হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও নিউইয়র্ক স্টেট যুবদলের সাধারণ সম্পাদক রেজাউল আজাদ ভূঁইয়া রিজু, যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহবায়ক ও নবীগঞ্জ উপজেলা সমিতির সভাপতি জামাল হোসেন, বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক জাহেদুল মুহিত খান, চুনারুঘাট সমিতি ইউএস-এর সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম, বুয়েট ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি দানিয়াল ওমর সানী, হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির সহ-সভাপতি গিয়াস উদ্দিন আহমেদ, মোহাম্মদ সাদিকুর রহমান, মোশাররফ চৌধুরী, শাফি খান, শাহ রহিম শ্যামল, গণেশ কীর্তনীয়া, লিটন আহমেদ, মোঃ আব্দুর রকিব, ফয়সল আহমেদ খান, সোহাগ আফছর, নোবেল আমিন, হাসান চৌধুরী, আব্দুল মতিন, শাফায়াত আহমেদ, তারেক আহমেদ প্রমুখ।

অভিষিক্তরা হলেন : সভাপতি- মিয়া মোঃ আছকির, সহ-সভাপতি- মোঃ সামছুল হক, ইঞ্জিনিয়ার মো. জয়নাল আবেদীন খান, কাজল চন্দ্র বণিক, মীর আবুল বাশার সোহেল ও সুকান্ত দাশ হরে, সাধারণ সম্পাদক- মোঃ আমির আলী, সহ-সাধারণ সম্পাদক- শেখ মোস্তফা কামাল, মোঃ মাহমুদুল হাসান, সাংগঠনিক সম্পাদক- এডভোকেট মো. রহিম শেখ, কোষাধ্যক্ষ- মো. হাবিব জুয়েল, প্রচার ও দপ্তর সম্পাদক- জুয়েল আহমেদ, ক্রীড়া সম্পাদক- মো. ওয়াহেদুর রহমান, আইন সম্পাদক- জহিরুল ইসলাম রাহুল, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক- তুহিন তালুকদার, সমাজকল্যাণ ও আপ্যায়ন সম্পাদক- আবু বক্কর সিদ্দিকী, মহিলা সম্পাদিকা- হাসানা সুলতানা চৌধুরী, কার্যকরী সদস্য- মোঃ তাজুল ইসলাম মানিক, সৈয়দ আবদাল হোসাইন, মো. আব্দুর রহমান, মো. গুলজার হোসেন, সেলিম আজাদ, মো. জহিরুল ইসলাম (জহুর আলী), আবু সায়িদ চৌধুরী কুটি, বিষ্ণুপদ সরকার, অনিমেষ রায়, আকবর হোসেন স্বপন, মো. আব্দুল ওয়াহেদ, জালাল উদ্দিন তালুকদার, ফয়সল আহমেদ, মো. শিমুল হাসান, আবুল কালাম আজাদ টিপু, এনামুল হাসান রাসেল, মোহাম্মদ আবুল কালাম, সৈয়দ কামরুজ্জামান জুবায়ের ও মো. হারুনুর রশিদ।

অনুষ্ঠানে ব্যারিস্টার সাঈদুল হক সুমন বলেন, বাংলাদেশে লুটপাটকারীরা নিজেদের আরও সিকিউরিটির জন্য কানাডার বেগম পাড়া, আমেরিকা অথবা লন্ডনে চলে আসে। ওইসব লুটেরাদের জন্য আমাদের মত যারা পারিবারিকভাবে কিংবা অন্যান্য বৈধ উপায়ে আমেরিকা এসেছেন তারাও নানা প্রশ্নের সম্মুখীন হচ্ছি। ওইসব লুটেরাদের কারণে হয়তো এমনও হতে পারে আমেরিকার গ্রীণ কার্ড জমা দিয়ে বাংলাদেশে চলে যেতে পারি।

পরে নবনির্বাচিত সভাপতি মিয়া মোঃ আছকির ও সাধারণ সম্পাদক মোঃ আমির আলীর উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সংগীত পরিবেশন করেন জনপ্রিয় সংগীত শিল্পী লায়লা ও মরিয়ম মারিয়া।
সভাপতি অনুষ্ঠান আয়োজনে বিশেষ সহযোগিতার জন্য হোম কেয়ার সার্ভিসের কর্ণধার বিশিষ্ট সমাজকর্মী রোকন হাকিম, চৌধুরী প্রফেসনস ইনক্ এর সিইও ব্যারিষ্টার মিজানুর রহমান চৌধুরী, সুলতান ডাইন ও বৈশাখী রেষ্টুরেন্ট (ওজনপার্ক) এর পরিচালক সৈয়দ কামরুজ্জামান জোবায়ের, মেহেরীন মাল্টিপারপাস সার্ভিস এর সিইও মোশাররফ চৌধুরী, আরবাহ মাল্টি সার্ভিসেস এলএলসির প্রোভাইডার মোহাম্মদ সাদিকুর রহমানকে বিশেষ ধন্যবাদ জানান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments