Saturday, December 3, 2022
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAনিউইয়র্কে বাংলাবাজার জামে মসজিদের উইকেন্ড প্রোগ্রাম সমাপনী ও কুরআন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে...

নিউইয়র্কে বাংলাবাজার জামে মসজিদের উইকেন্ড প্রোগ্রাম সমাপনী ও কুরআন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

: নিউইয়র্কে বাংলাবাজার জামে মসজিদের উইকেন্ড প্রোগ্রাম সমাপনী উৎসব এবং দারুল হাদীস লতিফিয়া মাদ্রাসা ইউএসএ’র কুরআন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ গত ২৫ ডিসেম্বর শনিবার অনুষ্ঠিত হয়েছে। উৎসবমুখর পরিবেশে মসজিদের উইকেন্ড প্রোগ্রামে অংশগ্রহনকারী শিক্ষার্থী ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। খবর ইউএসএনিউজঅনলাইন’র।

বাংলাবাজার জামে মসজিদের সভাপতি ডা. আবদুস সবুরের সভাপতিত্বে এবং মসজিদের সাধারণ সম্পাদক মো. লালন আহমেদ ও দারুল হাদীস লতিফিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আবুল কাশেম মোহাম্মদ ইয়াহইয়ার যৌথ পরিচালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মসজিদের উপদেষ্টা আব্দুর রব দলা মিয়া।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও সহযোগিতায় ছিলেন কমিটির সহ সভাপতি মো. আহসান রাসুল নাসির, কোষাধ্যক্ষ ইকবাল হোসেন, সহ কোষাধ্যক্ষ মোহাম্মদ আবু সাঈদ, কার্যকরী সদস্য মোহাম্মদ শাহজাহান, শামিম উদ্দিন, সোহেল চৌধুরী ও আজিজুল ইসলাম, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক’র সভাপতি মো. সামাদ মিয়া জাকারিয়া প্রমুখ।
অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে পরামর্শমূলক বক্তব্য দেন শিক্ষক ও কমিটি নের্তৃবৃন্দ। তারা বলেন, সন্তানদের ইসলামী শিক্ষার মাধ্যমে আদর্শ জীবন যাপনে অভ্যস্ত করে তুলতে হবে। এলক্ষ্যে তারা কাজ করে যাচ্ছেন। এজন্য সকলের সার্বিক সহযোগিতা প্রয়োজন।

উপস্থিত অভিভাবকবৃন্দ চার মাস ব্যাপী এই উইকেন্ড প্রোগ্রামে দ্বীনি শিক্ষায় তাদের সন্তানদের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে প্রোগ্রাম সফলভাবে সম্পন্ন করার জন্য দায়িত্বশীলদের প্রসংশা করেন।
এসময় মসজিদের সভাপতি ডা. আবদুস সবুর এবং সাধারণ সম্পাদক মো. লালন আহমেদ সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সবার সহযোগিতায় ক্রমবর্ধমান মুসল্লীদের নামাজ আদায়ের সুবিধার্থে শিগগির মসজিদের জন্য জায়গা কিনে ৫ তলা ভবন করার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে মসজিদের ইমাম মাওলানা আবুল কাশেম এয়াহইয়া বিশেষ দোয়া-মুনাজাত পরিচালনা করেন। মুনাজাতে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ গিয়াস উদ্দিন সহ করোনায় নিহতদের আত্মার মাগফেরাত ও বিশ্ব মানবতার শান্তি কামনা করা হয়।
অনুষ্ঠানে কর্তৃপক্ষ জানান, প্রতি শনি ও রোববার মসজিদে ছাত্র-ছাত্রীদের কোরআন শিক্ষার ক্লাশ এবং দারুল হাদীস লতিফিয়া মাদ্রাসার নিয়মিত ক্লাস যথারীতি চলবে।
অনুষ্ঠানে মসজিদের উইকেন্ড প্রোগ্রাম ও দারুল হাদীস লতিফিয়া মাদ্রাসা ইউএসএ’র ছাত্র-শিক্ষক, অভিভাবক সহ বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments