Friday, November 26, 2021
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAনিউইয়র্কে বাংলাদেশের বরেণ্য সঙ্গীত শিল্পী সাবিনা ইয়াসমিনের একক সঙ্গীত সন্ধ্যায় মন্ত্রমুগ্ধ দর্শক

নিউইয়র্কে বাংলাদেশের বরেণ্য সঙ্গীত শিল্পী সাবিনা ইয়াসমিনের একক সঙ্গীত সন্ধ্যায় মন্ত্রমুগ্ধ দর্শক

নিউইয়র্কে হয়ে গেলো বাংলাদেশের বরেণ্য সঙ্গীত শিল্পী সাবিনা ইয়াসমিনের একক সঙ্গীত সন্ধ্যা। গত ৭ নভেম্বর রোববার কুইন্স থিয়েটারে এ সঙ্গীত সন্ধ্যার আয়োজন করে প্রবাসের জনপ্রিয় ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানী শো টাইম মিউজিক। বিশাল থিয়েটার হল ছিলো প্রবাসী বাংলাদেশী দর্শকে পরিপূর্ণ।

রাত সাড়ে আটটার দিকে দর্শকদের মুর্হুমুহু করতালির মধ্য দিয়ে মঞ্চে আসেন বাংলাদেশের জীবন্ত কিংবদন্তী শিল্পী সাবিনা ইয়াসমিন।
এর আগে শিল্পীর সংক্ষিপ্ত জীবন ও কর্মের সংক্ষিপ্ত বর্ণনা দেন অনুষ্ঠান উপস্থাপক গোপন সাহা। এরপর তাকে মঞ্চে আসার আমন্ত্রন জানান।

আহমেদ ইমতিয়াজ বুলবুলের লেখা ও সুরে ‘আমার দু’চোখ ভরা স্বপ্ন ও দেশ তোমারই জন্য’ দেশের গান দিয়ে অনুষ্ঠান শুরু করেন তিনি। তারপর একটানা দুই ঘন্টায় তিনি ১৮টি গান করেন। অনুষ্ঠানে তার গাওয়া গানগুলোর মধ্যে ছিলো মাসুদ করিমের লেখা ও আলম খানের সুরে আমি রজনী গন্ধা ফুলের মতো গন্ধ বিলিয়ে যাই, আমজাদ হোসেনের লেখা ও আলাউদ্দিন আলীর সুরে দু:খ ভালো বেসে প্রেমের খেলা খেলতে হয়, আবু হেনা মোস্তাফা কামালের লেকা ও আলাউদ্দিন আলীর সুরে শত জনমের স্বপ্ন তুমি আমার জীবনে এলে কত সাধনায় এমন ভাগ্য মেলে, গাজী মাযহারুল আনোয়ারের লেখা ও সত্য সাহার সুরে চিঠি দিও প্রতিদিন চিঠি দিও, গাজী মাযহারুল আনোয়ারের লেখা ও আনোয়ার পারভেজের সুরে তুমি চোখের আড়াল হও কাছে কিবা দুরে রও মনে রেখো আমিও ছিলাম, এই মন তোমাকে দিলাম, রফিকুজ্জামানের লেখা ও আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুরে রেল লাইনের ধারে মেঠোপথটার ধারে দাড়িয়ে এক মধ্য বয়েসী নারী এখনো রয়েছে দাড়িয়ে, অশ্রু দিয়ে লেখা এই গান কভু ভুলে যেওনা, শহীদ আলতাফ মাহমুদের সুর ও গাজী মাযহারুল আনোয়ার রচিত শুধু গান গেয়ে পরিচয়, ইশারায় শিশ দিয়ে আমাকে ডেকোনা, ও আমার রসিয়া বন্ধুরে তুমি কেন কোমরের বিছা হইলানা, ও পাখি তোর যন্ত্রনা আরতো প্রানে সহেনা, সেজে কেনো এলোনা কিছু ভালো লাগেনা, এটটুস খানি দেখো একখান কথা রাখো, আমি আছি থাকবো ভালো বেসে মরবো।

অনুষ্ঠানের এক ফাকে রিয়েলেটর আনোয়ার হোসেন, ব্যবসায়ী শাহনেওয়াজ, দুলাল বেহেদু ও নুরুল আজিম সাবিনা ইয়াসমিনের হাতে শোটাইম মিউজিকের পক্ষ থেকে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন।
এ সময় শোটাইমের সিইও আলমগীর খান আলম করোনাকালে আমেরিকায় এসে এই অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য বরেণ্য এই শিল্পীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
অনুষ্ঠানে সাবিনা ইয়াসমিনের সঙ্গে যন্ত্রশিল্পী হিসেবে ছিলেন কি বোর্ডে রিপন, লিড গিটার চঞ্চল, অক্টোপ্যাডে হৃদ, বেজগিটারে মির্জা মনু ও তবলায় দেবু।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments