Friday, April 19, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAনিউইয়র্কে প্রবাসী মতলব সমিতি’র বনভোজন ও মিলনমেলা

নিউইয়র্কে প্রবাসী মতলব সমিতি’র বনভোজন ও মিলনমেলা

 নিউইয়র্কে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের অন্যতম আঞ্চলিক সংগঠন প্রবাসী মতলব সমিতি ইনক’র বার্ষিক বনভোজন ও মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে গত ১৪ই আগষ্ট রোববার। কানেকটিকাটের প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত ইন্ডিয়ান ওয়েল স্টেট পার্কে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত এ বনভোজনে বিপুল সংখ্যক মতলববাসী অংশ নেন।

চমৎকার আবহাওয়ায় দারুণভাবে জমে উঠেছিল এ বনভোজন। পার্কের খোলা মাঠে খেলাধুলাসহ নানান আনন্দ উপভোগ করে যুক্তরাষ্ট্রে বসবাসরত মতলবের নারী-পুরুষ ও শিশু-কিশোররা। বনভোজনে বাড়তি আনন্দ এনে দেয় প্রবাসের জনপ্রিয় শিল্পীদের অসাধারণ সাংস্কৃতিক পরিবেশনা। সকলের উপস্থিতি আর আনন্দ-উচ্ছ্বাসের মধ্য দিয়ে পার্কটি রূপ নেয় প্রবাসে একখন্ড মতলব।

সংগঠনের সভাপতি রবিউল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো: নাজির উদ্দিন পাটওয়ারী (সোহেল) এর পরিচালনায় সমিতির উপদেষ্টা নাজমুল এ ফারুক অতিথি ও কমিটির কর্মকর্তাদের সঙ্গে নিয়ে বেলুন উড়িয়ে বনভোজন আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী এবং প্রবাসী মতলব সমিতির উপদেষ্টা আহমেদ আহসান মেহেদী। বিশেষ অতিথি ছিলেন বৃহত্তর কুমিল্লা সমিতির সহ সভাপতি মিয়া মোহাম্মদ দুলাল, রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সভাপতি মাওলানা মাসুম আহমেদ, এটর্নী আলবার্ট, বাংলাদেশ থেকে আগত লেখক ও শিশু সাহিত্যিক, বাংলাদেশ শিশু সাহিত্যক ফোরাম সভাপতি হুমায়ন কবির ঢালী, কুইন্স সোস্যাল এডাল্ট ডে কেয়ার সেন্টার ইন্ক এর চেয়ারম্যান ও সিইও ইঞ্জিনিয়ার মাহফুজুল হকের এর প্রতিনিধি ব্যবস্থাপক কাফি এবং জিয়াউল হক হায়দার, প্রবাসী মতলব সমিতির প্রতিষ্ঠাতা ও বনভোজনের প্রধান পৃষ্ঠপোষক কবির রতন, সমিতির উপদেষ্টা মো: মানিক মিয়া এবং মাহবুবুর রহমান, প্রতিষ্ঠাতা সভাপতি শাকিল মিয়া, প্রাক্তন সভাপতি মিয়ান ওবায়েদুর রহমান, প্রাক্তন সাধারণ সম্পাদক ভবতোষ সাহা প্রমুখ।

আরও বক্তব্য রাখেন বনভোজন উপকমিটির আহবায়ক ও প্রতিষ্ঠাতা ফয়েজ উল্লাহ এবং সদস্য সচিব এস এম হাবিবুর রহমান, সহ-সভাপতি ফারুক পাটোয়ারী, রাবেয়া বসরী, সহ-সাধারণ সম্পাদক মো: জয়নাল আবেদিন, সরোয়ার হোসেন ফারুক, সহ-সাংগঠনিক সম্পাদক আবু নাসের, মহিলা সম্পাদিকা সাহিদা খানম, সম্পাদক মন্ডলীর সদস্য জিসান আহমেদ, জাহিদুর রহমান, মো: কামরুল আমিন সুমন, ইমন পাটোয়ারী, মিয়া ফয়েজ জুয়েল, আবু সালেক সুমন, এনামুল হক বাদল প্রমুখ।

বনভোজন স্থলে সমবেত হওয়ার পর অতিথিদের এপিটাইজার পরিবেশন করা হয়। এরপর শুরু হয় বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা। শিশুদের বিভিন্ন রকমের খেলা ছাড়াও মহিলাদের বালিশ খেলা ও পুরুষদের ছিল দৌড় প্রতিযোগিতা। পরে দুপুরের খাবার পরিবেশন করা হয়।
অনুষ্ঠানে প্রবাসের জনপ্রিয় সঙ্গীত শিল্পী শাহ মাহবুব, মরিয়ম মারিয়া সহ অন্যান্যরা সঙ্গীত পরিবেশন করে বনভোজনে অংশ নেয়া প্রবাসীদের মাতিয়ে রাখেন।

খেলাধুলায় অংশগ্রহণকারি এবং র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে বনভোজনের কার্যক্রম শেষ হয়। র‌্যাফেল ড্রতে ছিল বেশ ক’টি আকর্ষণীয় পুরস্কার।

প্রবাসী মতলব সমিতির এ আয়োজনে সার্বিক সহযোগীতায় ছিলেন কুইন্স সোস্যাল এডাল্ট ডে কেয়ার সেন্টার, আহমেদ আহসান মেহেদি, বৃহত্তম কুমিল্লা সমিতি, রূপসী চাঁদপুর ফাউন্ডেশন, সীমা শাকিল, কাহিল কবির, আজিজা সুলতানা সীমা, লুৎফুন নেছা, সোনা চান্দি, শাহনেওয়াজ, মনিরুজ্জামান মজুমদার, মাহফুজুর রহমান, হিল সাইড টয়োটা, এটর্নী মঈন চৌধুরী, এর্টনী আলবার্ট, কাশেম চৌধুরী, বারি গ্রোসারী, শাহ

 ফাউন্ডেশন, ডা. ফেরদৌস খন্দকার, ব্লু-গ্রীন ইন্সুরেন্স, ওয়াহিদ আহমেদ রিয়াদ, হারুন ভূইয়া (খাবার বাড়ি), মো: ওয়ালী উদ্দিন সরকার, নবান্ন রেষ্টুরেন্ট এন্ড নবান্ন পার্টি হল, মেগা ইনস্যুরেন্স, আলেক্স, আলেহা মজিদ রিয়েলেটর, পিরান ফ্যাশন সহ সবার প্রতি প্রবাসী মতলব সমিতি কৃতজ্ঞ।
বনভোজনে অংশ নেয়া সহ সার্বিক সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন সভাপতি রবিউল আলম এবং সাধারণ সম্পাদক মো: নাজির উদ্দিন পাটওয়ারী (সোহেল)।

আয়োজকরা জানান, আমেরিকায় বসবাসরত প্রায় ৪০০ মতলববাসী বনভোজনে যোগ দেন। সংশ্লিষ্ট সকলের অক্লান্ত শ্রম ও চেষ্টায় এই আয়োজন সম্পূর্ণ সফল হয়েছে।
অতিথি ও মতলব প্রবাসীরা সুন্দর, নির্মল আনন্দদায়ক একটি বনভোজন আয়োজনের জন্য সংগঠনের কর্মকর্তাসহ উদযাপন কমিটিকে ধন্যবাদ জানান।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments