Sunday, August 14, 2022
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAনিউইয়র্কে ওসমানীনগর এসোসিয়েশন অব আমেরিকা’র উৎসবমুখর বনভোজন : সিলেট সহ বাংলাদেশে বন্যার্তদের...

নিউইয়র্কে ওসমানীনগর এসোসিয়েশন অব আমেরিকা’র উৎসবমুখর বনভোজন : সিলেট সহ বাংলাদেশে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান

নিউইয়র্কে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে ওসমানীনগর এসোসিয়েশন অব আমেরিকা ইনক্’র বনভোজন এবং সিলেটের বন্যার্তদের জন্যে ত্রাণ তহবিল সংগ্রহ কার্যক্রম। প্রাকৃতিক সোৗন্দর্যেঘেরা লং আইল্যান্ড সিটির রেইনি পার্কে গত ২৬ জুন রোববার এ আয়োজনে যোগ দেন ওসমানীনগর ছাড়াও বৃহত্তর সিলেটের বিপুল সংখ্যক প্রবাসী। অনেকেই সপরিবারে অংশ নেন ওসমানীনগর প্রবাসীদের এ মিলন মেলায়।

ওসমানীনগর এসোসিয়েশন অব আমেরিকার সভাপতি আজিজ আহমদ ছালিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ফখরুল চৌধুরী মিছলু ও সদস্য কাওসার আহমেদের পরিচালনায় বনভোজনে প্রধান অতিথি ছিলেন নিউইয়র্ক সিটির কুইন্স কাউন্টি সিভিল কোর্টের বিচারক এটর্নী সোমা সাঈদ।


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সংগঠনের উপদেষ্টা এমএ সালাম, নিউইয়র্কের অ্যাসেম্বলী ডিষ্ট্রিক্ট ২৪ এর সদ্য সমাপ্ত প্রাইমারী নির্বাচনে অ্যাসেম্বলীম্যান প্রার্থী মিজান চৌধুরী, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল, সাধারণ সম্পাদক মিজানুর রহমান শেফাজ, নবনির্বাচিত সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম, কমিউনিটি এক্টিভিস্ট ডা. জুন্নুন চৌধুরী প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সাবেক ট্রাস্টি ওয়াসি চৌধুরী, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার প্রধান নির্বাচন কমিশনার আতাউর রহমান সেলিম, উপদেষ্টা এডভোকেট নাসির উদ্দিন, সাবেক সভাপতি বদরুন নাহার খান মিতা, নবনির্বাচিত সহ সাধারণ সম্পাদক রোকন হাকিম, কমিউনিটি এক্টিভিস্ট মোহাম্মদ এন. মজুমদার, ওসমানীনগর এসোসিয়েশন অব আমেরিকার উপদেষ্টা আবদুল কাদির, এমএ সালাম, এডভোকেট সৈয়দ নজরুল ইসলাম, অধ্যক্ষ লুৎফুর রহমান আক্তার, বশির উদ্দীন, কাজী অদুদ আহমদ, মাহবুব ওসমানী, যুক্তরাষ্ট্র জাতীয় পার্টীর সভাপতি আবদুর রহমান, মৌলভীবাজার ডিস্ট্রিক্ট সোসাইটি অব ইউএসএ’র সাধারণ সম্পাদক মোঃ জাবেদ উদ্দিন, কুলাউড়া এসোসিয়েশন ইউএসএ’র সাবেক সাধারণ সম্পাদক এনায়েত হোসেন জালাল, বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ’র সাবেক সভাপতি মখন মিয়া, এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি সোহেল আহমেদ, বীর মুক্তিযোদ্ধা আক্তার আহমেদ, কমিউনিটি এক্টিভিস্ট এডভোকেট শেখ আখতারুল ইসলাম, মঞ্জুর আলম, শেখ আতিক, রিয়েল এস্টেট সেলস পারসন কাজী হোসেন, শরীফুল খালিসদার, জান্নাত ফার্মেসীর কর্ণধার রাজা চৌধুরী সাহিল ও নুমান হুসেন, মার্কস হোম কেয়ারের মুজিব আহমদ প্রমুখ।

গার্বিক তত্বাবধানে ছিলেন বনভোজন উদযাপন কমিটির আহবায়ক আব্দুস সালাম, যুগ্ম আহবায়ক আতাউর রাহমান আতা ও আনছার তপাদার, প্রধান সমন্বয়কারী জুবায়ের চৌধুরী, সমন্বয়কারী মালিক শেখ, সদস্য সচিব আব্দুল মজিদ, যুগ্ম সদস্য সচিব জুমানুর রাহমান তপাদার, আব্দুল কালাম আজাদ ও মাসুদুর রাহমান দিপু। খেলা-ধুলা পরিচালনায় ছিলেন আতাউর রাহমান আতা ও জুবায়ের চৌধুরী।
অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন ফুলকাছ মিয়া, খলিক মিয়া ফারুক, আব্দুল অদুদ, আব্দুস সালাম, কাওসার আহমেদ, সালমান চৌধুরী রায়হান, মতিউর রহমান অপু, দীপু তপাদার, শেরুজ্জামান সহ কমিটির সদস্যরা।
সংগঠনের কর্মকর্তা ও অতিথিদের সঙ্গে নিয়ে বনভোজন আনুষ্ঠানিক উদ্বোধন করেন কুইন্স কাউন্টি সিভিল কোর্টের বিচারক এটর্নী সোমা সাঈদ।
বনভোজন উদ্বোধনের আগে অতিথিদের এপিটাইজার পরিবেশন করা হয়। দিনব্যাপি বনভোজনে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেটে বসবাসরত ওসমানীনগরের নারী-পুরুষ-শিশু-কিশোররা দিনভর এস্টেরিয়া পার্কের খোলা মাঠে খেলাধুলাসহ নানান আনন্দে মেতে ওঠেন। দুপুরে পরিবেশন করা হয় দুপুরের খাবার। বিকেলে ছিল সেমাই এবং পান-সুপাড়ি।

সব শেষে আকর্ষণীয় র‌্যাফেল ড্র। এতে ছিল স্বর্ণের চেইন, টেলিভিশন, ল্যাপটেপ সহ মূল্যবান ১২টি পুরস্কার। শেষে খেলাধুলায় অংশগ্রহণকারি এবং র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে বনভোজন কর্মসূচি শেষ হয়।
অনুষ্ঠানে অতিথিরা সম্প্রীতি ও সৌহার্দপূর্ণ পরিবেশের এ আয়োজনের জন্য আয়োজকদের বিশেষ ধন্যবাদ জানান। আয়োজকদের পক্ষ থেকে অনুষ্ঠানে অংশ গ্রহণ করার জন্য অতিথিদের আন্তরিক ধন্যবাদ জানানো হয়।
ওসমানীনগর এসোসিয়েশন অব আমেরিকার সভাপতি আজিজ আহমদ ছালিক এবং সাধারণ সম্পাদক ফখরুল চৌধুরী মিছলু বনভোজন কে সফল করার জন্য বনভোজন উদযাপন কমিটির কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা জানান। তারা অনুষ্ঠানে বন্যার্তদের জন্যে ত্রাণ তহবিলে অর্থ প্রদানকারীদের বিশেষ ধন্যবাদ জানিয়ে সিলেট সহ বাংলাদেশে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments