Thursday, January 27, 2022
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAনিউইয়র্কে আহলে সুন্নাত ওয়াল জামাত ব্রুকলীন, ইউএসএ’র উদ্যোগে পবিত্র ফাতেহায়ে ইয়াজদাহম উদযাপন

নিউইয়র্কে আহলে সুন্নাত ওয়াল জামাত ব্রুকলীন, ইউএসএ’র উদ্যোগে পবিত্র ফাতেহায়ে ইয়াজদাহম উদযাপন

 নিউইয়র্কে আহলে সুন্নাত ওয়াল জামাত ব্রুকলীন, ইউএসএ’র উদ্যোগে পবিত্র ফাতেহায়ে ইয়াজদাহম গত ২৮ নভেম্বর রোববার উদযাপিত হয়েছে। ব্রুকলীনের মধুবন রেস্টুরেন্টে যথাযথ ধর্মীয় উৎসবমুখর পরিবেশে এদিন মাগরিব থেকে রাত সাড়ে ১০ টা পর্যন্ত এ মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে একই সাথে আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএ’র প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যক্ষ আল্লামা মুহাম্মদ জালাল উদ্দীন আল কাদরীর ইছালে ছাওয়াব মাহফিলও অনুষ্ঠিত হয়। খবর ইউএসএনিউজঅনলাইন’র।

আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএ’র কেন্দ্রীয় কমিটির মহাসচিব আলহাজ্ব মোহাম্মদ সেলিম উদ্দিনের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও ব্রুকলীন শাখার সাধারণ সম্পাদক মাওলানা সৈয়দ মঈনুল হকের পরিচালনায় মাহফিলের উদ্বোধন করেন আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএ’র কেন্দ্রীয় কমিটির সভাপতি আল্লামা সৈয়দ জুবায়ের আহমদ।

প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক ইসলামিক স্কলার, লন্ডনের আল নুর ইসলামিক স্কুলের ডাইরেক্টর শায়েখ আল্লামা ড. মুহাম্মদ সাইফুল আজম বাবর আল আজহারী।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএ ব্রুকলীন শাখার সভাপতি মাওলানা শফিউল আজম কুরাইশি আল কাদরী।

অতিথি বিসেবে আরও বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএ’র কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভাপতি মাওলানা আতাউর রহমান, সহ সভাপতি আলহাজ্ব মুহাম্মদ ইকবাল হোসেইন ও আলহাজ্ব মুহাম্মদ আসলাম হাবীব, প্রচার সম্পাদক মাওলানা শেখ মো. মোস্তফা কামাল প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে শায়েখ আল্লামা মুহাম্মদ সাইফুল আজম বাবর আল আজহারী পবিত্র ফাতেহায়ে ইয়াজদাহম’র ফজিলত ও তাৎপর্য তুলে ধরেন। তিনি তার বক্তব্যে বড় পীর হযরত আবদুল কাদের জীলানী (রহ.) এর জীবনের নানা দিক তুলে ধরে বলেন, তিনি ইসলাম ধর্মে অন্যতম প্রধান আধ্যাত্মিক ব্যক্তিত্ত্ব। ইসলামের অন্যতম প্রচারক হিসেবে সুবিদিত। তাঁর জীবন ছিল কর্মবহুল ও গৌরবগাঁথায় ভরপুর। দুনিয়ার প্রতি আসক্তি, লোভ-লালসা, আগ্রহ তাঁর মনে ধারণ করতে পারেনি। আল্লাহর প্রতি একান্ত আনুল্যতা, নির্ভরশীলতা তার হৃদয়ে সদা জাগ্রত থাকতো। তিনি ছিলেন দয়ালু, উদার এবং অসাধারণ গুণের অধিকারী, অত্যন্ত বিনয়ী। সময়ের অপচয় না করে প্রতিটি মুহূর্তকে তিনি কাজে লাগাতেন। তাঁর জীবনযাত্রার ধারা ছিল অত্যন্ত পবিত্র ও পুণ্যময় অধ্যায় স্বরূপ। আল্লামা মুহাম্মদ সাইফুল আজম বাবর আল আজহারী বলেন, অলিকুল শিরোমণি হযরত আবদুল ক্বাদের জিলানী (রহ.) এর জীবন অনন্য সাধনা ও অপূর্ব কেরামতে ভরপুর। অলিশ্রেষ্ঠ হিসেবে তাঁর মতো আর কোন অলির জীবনে এত অধিক কারামত প্রকাশ হয়নি।

আল্লামা জুবায়ের আহমদ বলেন, আলেম নামধারী কতিপয় ব্যক্তি আউলিয়া কেরামদের নিয়ে বাজে মন্তব্য করছেন। এ ধরনের লোকদের জন্য অপেক্ষা করছে কঠোর শাস্তি। কুরআন হাদিসের নির্দেশিত পথে চলার মাধ্যমেই ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তি লাভ সম্ভব।
বিশেষ মুনাজাত ও তবারক বিতরণের মাধ্যমে পবিত্র ফাতেহায়ে ইয়াজদাহম মাহফিল শেষ হয়। মোনাজাতে দেশ, জাতির উন্নতি, বিশ্ব শান্তি ও করোনামুক্তির জন্য দোয়া করা হয়।
অনুষ্ঠানে আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএ’র সদস্য সহ বিপুল সংখ্যক মুসল্লী উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments