Friday, May 24, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAনিউইয়র্কে সাংবাদিক ইলিয়াস গ্রেপ্তার

নিউইয়র্কে সাংবাদিক ইলিয়াস গ্রেপ্তার

যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি সাংবাদিক মোহাম্মদ ইলিয়াস হোসেনকে গ্রেপ্তার করেছে নিউ ইয়র্ক পুলিশ। রোববার স্থানীয় সময় সকালে তাকে গ্রেপ্তার করা হয়। এক ব্যক্তির কাছ থেকে চাঁদা দাবি ও হুমকির মামলায় তাকে গ্রপ্তার করা হয়। মঙ্গলবার কুইন্স ক্রিমিনাল কোর্টে তাকে সোপর্দ করা হবে বলে জানিয়েছে পুলিশ। নিউ ইয়র্ক পুলিশ বিভাগের ১১৩ প্রেসিঙ্কটের পরোয়ানা অনুযায়ী তাকে গ্রেপ্তার করা হয়। এ পরোয়ানায় তাকে ধরিয়ে দিতে বা খোঁজ দিতে অনুরোধ করা হয়েছিল।

নিউ ইয়র্কের কুইন্স কাউন্টি পুলিশ ডিপার্টমেন্ট ইলিয়াসকে ধরিয়ে দেওয়ার জন্য তার বাড়ির দরজা ও শহরের বিভিন্ন স্থানে ‘ধরিয়ে দিন’ পোস্টার লাগায়।

নিউ ইয়র্ক পুলিশের ওই পরোয়ানায় ওই ব্যক্তির নাম বলা হয়নি। তবে বাংলাদশের সংবাদমাধ্যমগুলো তাদের নিউ ইয়র্ক প্রতিনিধির বরাতে ওই ব্যক্তির নাম জ্যাকব মিল্টন বলে খবর প্রকাশ করেছে।

জ্যাকব মিল্টন নিউ ইয়র্ক বিএনপির যুগ্ম আহ্বায়ক নীরা রাব্বানীর ভাই।

নীরা রাব্বানী ও তার মেয়ে প্রেমা রাব্বানী সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের নিয়ে অশ্লীল মন্তব্যের ভিডিও পোস্ট করায় ইলিয়াসের বিরুদ্ধে একাধিক মামলা করেছেন।

একটি মামলায় গত ১ ফেব্রুয়ারি ১১৩ প্রেসিঙ্কটে গিয়ে আত্মসমর্পনের পর ২১ ফেব্রুয়ারি তাকে আদালতে হাজিরার নোটিস (ডিএটি) দিয়ে ছেড়ে দেওয়া হয়েছিল বলে তখন খবর প্রকাশিত হয়।

২০২২ সালের ৭ নভেম্বর আরেকবার ইলিয়াসকে নিউ ইয়র্কের পুলিশ গ্রেপ্তার করেছিল নীরা রাব্বানীর সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগে।

এর আগে চট্টগ্রামের পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী আলোচিত মিতু হত্যা মামলা নিয়ে মিথ্যা ও অসত্য তথ্য প্রচারের অভিযোগে ইলিয়াসের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করেছিলেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদার।

গত বছরের ২৭ সেপ্টেম্বর রাজধানীর ধানমন্ডি থানায় মামলায় ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইনে অভিযোগ আনা হয়। পরে মামলায় ইলিয়াসের ঢাকার সম্পত্তি ক্রোকের নির্দেশও দেয় সাইবার ট্রাইব্যুনাল।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments