Wednesday, April 17, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAনিউইয়র্কে ফের দুর্বৃত্তের গুলিতে ১ ব্যক্তি নিহত

নিউইয়র্কে ফের দুর্বৃত্তের গুলিতে ১ ব্যক্তি নিহত

দুই দিনের ব্যবধানে নিউইয়র্কে আরও একটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (১১ ফেব্রুয়ারি) ভোরে এস্টোরিয়া হাউসস এনওয়াইসিএইচএ কমপ্লেক্সের ভিতরে একজনকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

পুলিশ জানিয়েছে, রাত সোয়া ১টার দিকে ৩৪ বছর বয়সী ওই ব্যক্তির বুকে একটি গুলি করা হয়। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে বিল্ডিংয়ের তৃতীয় তলার হলওয়ে থেকে আহত ব্যক্তিকে উদ্ধারের পর নিউইয়র্ক-প্রেসবিটেরিয়ান/ওয়েল কর্নেল মেডিকেল সেন্টারে নিয়ে যায়। যেখানে পৌঁছানোর পর চিকিৎসরা তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ নিহত ব্যক্তির নাম প্রকাশ করেনি।

পুলিশ জানায়, নিহত ব্যক্তিকে এর আগে ২৫ বার গ্রেফতার করা হয়েছিল। ২০১৩ সালে একজন পুলিশ অফিসারকে লাঞ্ছিত করার জন্য গ্রেপ্তার হয়েছিলেন। নিউইয়র্ক ডেইলি নিউজ জানিয়েছে নিহত ব্যক্তি ‘ড্রিম টিম’ নামে একটি গ্যাংয়ের সদস্য ছিল। তবে পুলিশের একজন মুখপাত্র বিষয়টি নিশ্চিত করতে পারেননি। গত  শুক্রবার রাতের গুলির ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি এবং তদন্ত চলছে। সংবাদ সম্মেলনে পুলিশের মুখপাত্রের কাছে ঘটনার অন্য কোনো তথ্য ছিল না।
 
এস্টোরিয়া এবং রুজভেল্ট আইল্যান্ডের ১১৪তম পুলিশ প্রিসিনক্টের মধ্যে হত্যার ঘটনা বেড়েই চলেছে। গত ৯ ফেব্রুয়ারি নিউ ইয়র্কের কুইন্স ও ব্রুকলিনের সীমান্তবর্তী এলাকায় বন্দুকধারীর গুলিতে প্রবাসী বাংলাদেশি মোদাসসার খন্দকার (৩৬) নিহত হন। ব্রুকলিনের সাইপ্রেস হিলসের ফোরবেল স্ট্রিট এবং গ্লেনমোর অ্যাভিনিউয়ের সংযোগ স্থলের কাছে এ হত্যাকাণ্ড ঘটে।

বন্দুকধারীর গুলিতে আহত মোদাসসারকে দ্রুত স্থানীয় জ্যামাইকা হাসপাতালে নিয়ে যাওয়া হলে কিছুক্ষণ পরেই চিকিৎসরা তাকে মৃত ঘোষণা করা হয়। মোদাসসার কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে বাড়ির কাছে পার্কিলটে হোন্ডা সিভিআর গাড়িটি পার্ক সময় অজ্ঞাত বন্দুকধারী তার মাথায় গুলি করে। পরে অ্যাম্বুলেন্সে করে তাকে জ্যামাইকা হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিউইয়র্ক পুলিশ বিভাগের তথ্যানুযায়ী ২০১৯ সালে দুটি, ২০২০ সালে সাতটি এবং ২০২১ সালে ১০টি হত্যাকাণ্ড ঘটেছে। অবৈধ বন্দুক এবং বড় অপরাধ দমন করতে মেয়র এরিক অ্যাডামস এই মাসে পুরো শহরজুড়ে প্লেইন পোশাকের পুলিশ ইউনিট মোতায়েন করছেন বলে জানা গেছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments