Sunday, June 23, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAনিউইয়র্কে দুই পুলিশ সদস্যের মৃত্যুতে ডব্লিউএইচআরডি'র শোক সভা

নিউইয়র্কে দুই পুলিশ সদস্যের মৃত্যুতে ডব্লিউএইচআরডি’র শোক সভা

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক দুই পুলিশ সদস্যের মৃত্যুতে শোক সভা করেছে ওয়ার্ল্ড হিউম্যান রাইটস ডেভেলপমেন্ট (ডাব্লিউএইচআরডি) স্থানীয় সময় রোববার (৬ ফেব্রুয়ারি) জ্যাকসন হাইটস্থ ডাইভার সিটি প্লাজায় এ শোক সভা অনিষ্ঠিত হয়। গত ২৫ ফেব্রুয়ারি নিউইয়র্কের ব্রঙ্কসে পুলিশের দুইজন সদস্য জেসন রিবেরা এবং উইলবার্ট মোরার আততায়ীর হাতে গুলির আঘাতে মৃত্যু ঘটে। 
 
উক্ত শোকসভায় সংগঠনের সভাপতি শাহ্ শহীদুল হক (সাঈদ) সভাপতিত্ব করেন। শোক সভায় প্রধান অতিথি ১১৫ প্রিসেন্টের ক্যাপটিন জামিল আল তাহেরী এবং ডিস্ট্রিক অ্যার্টনি কুইন্সের কম্যুনিটি কো-অডিনেটর সম্মানিত রোকেয়া আকতার বক্তব্য দেন। তিনি বলেন, আমাদের নিরাপত্তার জন্য কিউডিএ অফিস অবিরাম কাজ করছে। মেন্টাল এইজিং ফ্রাসটেশন, হেইট ক্রাইম, হিউম্যান ট্রাফিকিং, আমাদের সমাজের বড় সমস্যা। ওয়ার্ল্ড হিউম্যান রাইট্স ডেভেলপমেন্ট ইউএসএ’র এই ধরনের উদ্যোগ প্রশংসার দাবিদার। আমি আজকের শোকসভায় অংশগ্রহণের সুযোগ পেয়ে নিজেকে ধন্য মনে করছি। আমরা আগামীতে কম্যুনিটির সদস্যদের নিয়ে ব্যাপক বিস্তৃতভাবে আপনাদের সঙ্গে কাজ করতে চাই। ১১৫ প্রিসেন্টের ক্যাপ্টেন জামিল আল তাহেরী তার বক্তব্যে ডাব্লিউএইচআরডিকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি অপরিচিত কোন ব্যক্তি দরজায় এসে নক করলে কখনো সাড়া না দেওয়ার আহবান জানান। রাস্তায় চলাফেরা করার সময় বিশেষ সর্তকতা অবলম্বন করার পরামর্শ দেন। আমার অফিস আপনাদের সেবায় সর্বদা নিয়োজিত।

শোকসভায় বক্তব্য পেশ করেন গ্রিন টার্চ এর প্রেসিডেন্ট ভিক্টর এলাহী, ওয়ার্ল্ড হিউম্যান রাইট্স ডেভলপমেন্টের সদস্য সোহানা মাহমুদা শেখ, জেবিবিএর সম্মানিত প্রাক্তন সাধারণ সম্পাদক মাহাবুব রহমান টুকু, শোক সভায় উপস্থিত ছিলেন কুইন্স ডিস্ট্রিক লিডার টেমি ওসহায়ভ, অ্যাডভোকেট রোবিনা মান্নান-ভাইস প্রেসিডেন্ট বাংলাদেশ আমেরিকান ল সোসাইটি, অ্যাডভোকেট রিদওয়ানা রাজ্জাক, অ্যাডভোকেট সুলতানা জামান, এডভোকেট সুনিয়া সুলতানা, সুলতানা জামান, মনি হোম কেয়ারের কর্ণধার মনি, অফিস সেক্রেটারি আসমা আক্তার, কম্যুনিটি এক্টিভিস্ট নাজমুল আলম শ্যামল, আর এস টেকনোলজির প্রেসিডেন্ট আব্দুস সোবানসহ প্রায় ৩০ জন সমাজকর্মী মোমবাতি ও ফুল দিয়ে প্রচণ্ড শীতের মধ্যে শোকসভায় কান্নাজড়িত কণ্ঠে যথাসময়ে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। 
পরে সভাপতি তার নীতিদীর্ঘ বক্তব্যের মাধ্যমে দোষী ব্যক্তিদের আইনের আওতায় এনে যথাযথ শাস্তির দাবি জানান। অনুষ্ঠানটি পরিচালনা করেন ওয়ার্ল্ড হিউম্যান রাইট্স ডেভেলপমেন্টের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম জয়।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments