Wednesday, April 17, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAনিউইয়র্কের নারী পুলিশ প্রধানের ‘প্রথম টার্গেট’

নিউইয়র্কের নারী পুলিশ প্রধানের ‘প্রথম টার্গেট’

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সহিংস অপরাধ দমনে কাজ করতে চান প্রথম নারী পুলিশপ্রধান হিসেবে নিয়োগপ্রাপ্ত কিচান্ট সিওয়েল। নিউইয়র্কের তৃতীয় কৃষ্ণাঙ্গ নারী পুলিশপ্রধান হিসেবে নিয়োগ পেয়েই তিনি এ ঘোষণা দেন।

বর্তমানে নিউইয়র্ক সিটির পূর্বাঞ্চলীয় নাসাউ কাউন্টিতে প্রধান তদন্তকারী হিসেবে কর্মরত কিচান্ট সিওয়েল বলেন, আমরা মূলত সহিংস অপরাধে মনোযোগ দিচ্ছি। সহিংস অপরাধ আমাদের প্রথম অগ্রাধিকার।

সাবেক পুলিশ কর্মকর্তা ও নবনির্বাচিত মেয়র এরিক অ্যাডামস শহরটির দ্বিতীয় কৃষ্ণাঙ্গ মেয়র। ১ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণের আগেই গুরুত্বপূর্ণ কয়েকটি পদে মনোনীতদের নাম ঘোষণা করেছেন।

এরিক অ্যাডামস বলেন, অপরাধের বিরুদ্ধে লড়াইয়ে সিওয়েল একজন পরীক্ষিত যোদ্ধা। নিউইয়র্কবাসীর নিরাপত্তা এবং ন্যায়বিচার নিশ্চিত করার জন্য অভিজ্ঞতা ও মেধা তার রয়েছে।

যুক্তরাষ্ট্রের বৃহত্তম শহরটিতে প্রায় ৩৬ হাজার পুলিশ কর্মকর্তা রয়েছেন। ৪৯ বছর বয়সী সিওয়েল এই বাহিনীর নেতৃত্ব দেবেন। করোনাভাইরাস মহামারিতে নিউইয়র্কে অপরাধ প্রবণতা বেড়ে যাওয়ায় নিরাপত্তা নিশ্চিত করার কঠিন দায়িত্বও তাকে পালন করতে হবে। স্থানীয় পুলিশ ইউনিয়নের প্রধান প্যাট্রিক লিঞ্চ বলেন, আমরা তাকে স্বাগত জানাচ্ছি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments