Wednesday, April 17, 2024
spot_img
Homeবিচিত্রনিঃসঙ্গ মৃত্যু, দুই বছর পর চেয়ারে বসা মরদেহ উদ্ধার

নিঃসঙ্গ মৃত্যু, দুই বছর পর চেয়ারে বসা মরদেহ উদ্ধার

নিঃসঙ্গ মৃত্যু কত বেদনাদায়ক হতে পারে তাই দেখিয়ে গেলেন ইতালির মারিনেলা বেরেতা। নিজ বাড়িতেই মৃত্যু হয়েছিল ৭০ বছরের এই বৃদ্ধার। তারপরেও মৃত্যুর সময় কেউ ছিলনা তার পাশে। এমনকি মৃত্যুর পর দুই বছর পার হয়ে গেলেও তার খোঁজ করেনি কেউ। অবশেষে গত শুক্রবার ইতালির লম্বার্ডির লেক কোমো এলাকায় নিজ বাড়ি থেকে মারিনেলার মরদেহ উদ্ধার করা হয়েছে। পুলিশ জানায়, নিজের কক্ষেই একটি চেয়ারে বসা থাকা অবস্থাতেই মৃত্যু হয় তার। মরদেহ উদ্ধারের সময়ও তিনি চেয়ারেই বসে ছিলেন।

মার্কিন গণমাধ্যম সিএনএনের এক রিপোর্টে জানানো হয়েছে, অতিরিক্ত গাছপালার কারণে মারিনেলার বাগানে একটি গাছ ভেঙে পড়ায় স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেয়।শুক্রবার ঘটনাস্থলে পৌঁছানোর পর ফায়ার সার্ভিসের কর্মীরা মেরিনেলার শোয়ার ঘরের একটি চেয়ার থেকে মেরিনেলার মরদেহ খুঁজে পায়। বুধবার উত্তর ইতালির কোমো সিটি হলের প্রেস অফিসার ফ্রান্সেসকা মানফ্রেদি এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি সিএনএনকে জানান, এখনো মারিনেলার মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যায়নি। তবে শরীরের ক্ষয়ের মাত্রা পরীক্ষা করে মনে হচ্ছে ২০১৯ সালের শেষ দিকে তার মৃত্যু হতে পারে।

এরইমধ্যে তার এই করুণ মৃত্যুর খবর চারিদিকে ছড়িয়ে পড়েছে। কিন্তু তারপরেও মারিনেলার কোনো আত্মীয়’র দেখা মেলেনি। পুলিশ জানিয়েছে, তারা তদন্ত করে তার আত্মীয়দের সন্ধান পাওয়ার চেষ্টা করছে। বর্তমানে তার মরদেহ মর্গে রাখা আছে এবং এখনো অন্ত্যেষ্টিক্রিয়ার দিন ঠিক করা হয়নি। তবে দিনক্ষণ ঠিক হলে মারিনেলার শেষকৃত্যে যোগ দিতে শহরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় মেয়র মারিও ল্যান্ডরিসিনা। তিনি ইতালির সংবাদমাধ্যকে বলেছেন, স্থানীয় সরকার তার শেষকৃত্যের ব্যবস্থা করবে।

মারিনেলার এমন নিঃসঙ্গ মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ইতালির পরিবার বিষয়ক মন্ত্রী এলেনা বোনেতি। একটি ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, মারিনেলা বেরেতার এমন ঘটনা আমাদের বিবেককে আঘাত করে। তিনি আরও লিখেছেন, একে অপরের যত্ন নেয়ার বিষয়টি আমরা পরিবার ও প্রাতিষ্ঠানিকভাবে শিখে থাকি। তাছাড়া এটি একজন নাগরিকের দায়িত্ব। কাউকে এভাবে একা রাখা উচিত নয়।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments