Friday, November 26, 2021
spot_img
Homeবিনোদননায়ক ফারুকের অনুপস্থিতিতে দুর্নীতি, ব্যক্তিগত সহকারীকে অব্যাহতি

নায়ক ফারুকের অনুপস্থিতিতে দুর্নীতি, ব্যক্তিগত সহকারীকে অব্যাহতি

ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য ও অভিনেতা আকবর হোসেন পাঠান ফারুক বর্তমানে সিঙ্গাপুরে। সেখানে তার চিকিৎসা চলছে। গুরুতর অসুস্থতা নিয়ে দীর্ঘদিন ধরেই সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তিনি।

তার অনুপস্থিতিতে ক্ষমতার অপব্যবহার করে নানা রকম অনৈতিক ও দুর্নীতি করার অভিযোগ উঠেছে ফারুকের ব্যক্তিগত সহকারী-কাম-কম্পিউটার অপারেটর মোহাম্মদ মকসুদ আলমের (শিপন) বিরুদ্ধে।

হাতে লেখা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন নায়ক ফারুকের স্ত্রী মিসেস ফারহানা পাঠান। সিঙ্গাপুর থেকে তিনি এই বিজ্ঞপ্তি দিয়ে এই প্রতিবেদককে তথ্য নিশ্চিত করেছেন। কালের কণ্ঠের কাছে বিজ্ঞপ্তি সংরক্ষিত রয়েছে। 

ওই বিজ্ঞপ্তিতে ফারহানা পাঠান লেখেন, ‘একাদশ জাতীয় সংসদের মাননীয় সংসদ সদস্য  আকবর হোসেন পাঠান (ফারুক) এমপি (১৯০ ঢাকা-১৭)-এর অভিপ্রায় অনুযায়ী তার প্রিভিলেইজভুক্ত ব্যক্তিগত সহকারী-কাম-কম্পিউটার অপারেটর মােহাম্মদ মকসুদ আলম (শিপন), পিতা- এ এফ এম আশরাফুল আলম, মাতা- ফরিদা আলম, গ্রাম- লংরাইর, পো.- লংগাইর, থানা- গফরগাঁও, জেলা- ময়মনসিংহকে উক্ত পদ থেকে ২১/০১/২০২১ খ্রি. তারিখ থেকে নির্দেশক্রমে অব্যাহতি প্রদান করা হলো।

সেখানে তার বিরুদ্ধে অভিযোগ হিসেবে বলা হয়েছে, পদবি ব্যবহার করে অসদুপায় অবলম্বনের মাধ্যমে বেআইনি সুবিধা গ্রহণ করে স্থানীয় সংসদ সদস্যের সুনাম ক্ষুণ্ণ করেছেন মোহাম্মদ মকসুদ আলম (শিপন)। বারবার এ বিষয়ে তাকে সতর্ক করা হলেও তিনি নিজেকে সংশোধন করেননি।

পদ থেকে অব্যাহিত পাওয়া মোহাম্মদ মকসুদ আলমের (শিপন) সঙ্গে কোনো যোগাযোগ না করার অনুরোধ জানিয়েছেন ফারহানা পাঠান।

গত ৭ নভেম্বর মোহাম্মদ মকসুদ আলম (শিপন)-কে অব্যাহতি দিয়ে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের ডিসিপ্লিন অ্যান্ড প্রিভিলেইজড শাখার সহকারী সচিব এ কে এম আহসান উদ্দিন দেওয়ান স্বাক্ষরিত একটি অফিস আদেশও জারি করা হয়েছে। যার অনুলিপিতে অভিযুক্তসহ সংযুক্ত করা হয়েছে সংসদ সদস্য জনাব আকবর হোসেন পাঠান (ফারুক), স্পিকারের একান্ত সচিব, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সচিবের একান্ত সচিব ও সংশ্লিষ্ট আরো অনেকের নাম।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments