Saturday, February 4, 2023
spot_img
Homeখেলাধুলানাটকীয় ম্যাচে তিউনিসিয়ার কাছে হেরেই গেল বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স

নাটকীয় ম্যাচে তিউনিসিয়ার কাছে হেরেই গেল বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স

যোগ করার সময় শেষ মিনিটের খেলা চলছে। ফ্রান্সের বিপক্ষে ১-০ গোলের লিড থাকা তিউনিসিয়া তখন প্রাপ্য এক জয়ের দ্বারপ্রান্তে।কাতার বিশ্বকাপের উড়তে থাকা বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স তখন লজ্জাজনক এক হারের প্রহর গুনছে।এমন মুহূর্তে ফ্রান্সের ত্রাতা হয়ে এলেন আতোয়ান গ্রিজম্যান।শেষের বাঁশি বাজার মাত্র ৩০ সেকেন্ড আগে ডি বক্স থেকে ফাঁকা জায়গায় বল পেয়ে দুর্দান্ত ভলিতে দলকে ফেরালেন সমতায়।স্বস্তির নিঃশ্বাস ফেলে পুরো ফ্রান্স দল,সমর্থকরা ফেটে পড়ে বাঁধভাঙ্গা উল্লাসে। মিনিটখানেক ধরে চলে উদযাপন।

তিউনিশিয়ার খেলোয়াড়দের মুখে তখন রাজ্যের হতাশা, এ যেন তীরে এসে তরী ডুবি।তবে নাটকের শেষ তখনো হয়নি আর তখনই ভিএআর চেক করে রেফারি জানালেন গোলটি ছিল অফসাইড! মুহূর্তে পাল্টে যায় স্টেডিয়ামের দৃশ্যপট।এবার বুনো উল্লাসে মাতেন তিউনিসিয়ানরা। সব নাটকের শেষে ১-০ গোলের ঐতিহাসিক জয় নিয়ে মাঠ ছাড়ে আরব দেশটি। পরিসংখ্যান আর অতীত ইতিহাসের নিরিখে এটি বিশ্বকাপের চতুর্থ অঘটন। তবে তিউনিসিয়া যেভাবে খেলেছে, তাতে মনে হয়নি তাদের প্রতিপক্ষ বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন।

অপ্রত্যাশিত এ হারের গ্রুপ সেরা হয়েই পরের রাউন্ডে যাচ্ছে দিদিয়ে দেশামের দল। প্রথম দুই ম্যাচ থেকে পূর্ণ ছয় পয়েন্ট তুলে নেওয়ায় তিউনিসিয়ার কাছে এ হার ভোগাচ্ছে না ফ্রান্সকে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments