Tuesday, May 28, 2024
spot_img
Homeখেলাধুলানাজমুল-লিটনরা দ্রুত রান তোলার তাড়না অনুভব করছেন না

নাজমুল-লিটনরা দ্রুত রান তোলার তাড়না অনুভব করছেন না

পাওয়ার-প্লেতে সে অর্থে দ্রুত রান তুলতে পারছেন না বাংলাদেশের ব্যাটাররা। প্রথম টি-টোয়েন্টির মতো আজও বেশ জড়তা ছিল টপ অর্ডারের ব্যাটিংয়ে। দুই ওপেনার লিটন দাস ও তানজিদ হাসান তামিমের স্ট্রাইকরেট এক শ’র নিচে। তিনে নামা নাজমুল হোসেন শান্তর ১০৬.৬৭ স্ট্রাইকরেটও ঠিক টি-টোয়েন্টি সুলভ নয়।

প্রতিপক্ষের স্কোর বোর্ডে খুব বেশি রান না থাকাতে এমনটা হচ্ছে বলে মনে করেন রিশাদ হোসেন।দ্বিতীয় টি-টোয়েন্টিতে ছয় উইকেটে জয়ের পর সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের এই লেগ স্পিনার বলেন, ‘যেহেতু স্কোর বোর্ডে যথেষ্ট রান ছিল না, ১৪০ রানের মতো ছিল আমার মনে হয়, এখানে বেশি ঝুঁকি নেওয়ার কোনো দরকার ছিল না। সাধারণত ওভারে সাত বা সাড়ে সাত করে রান নিলে হয়। এমনিতেই একটা বাউন্ডারির বল আসে।

এভাবে হিসাব করে রান নিলে ম্যাচ বের হয়ে যায়।’টসের সময় দুই অধিনায়কই বলেছিলেন, ব্যাটিংয়ের জন্য ভালো উইকেট। তবে আগে ব্যাট করে ৭ উইকেটে ১৩৮ রানের বেশি করতে পারেনি জিম্বাবুয়ে। এই লক্ষ্য তাড়া করতে বাংলাদেশকেও ১৮.৩ ওভার পর্যন্ত ব্যাট করতে হয়।

রিশাদের মতেও উইকেট ভালোই ছিল। রান কম দেখে এমনটা মনে হচ্ছে বলে তাঁর, ‘সবাই আলহামদুলিল্লাহ আত্মবিশ্বাসী ছিল। রান কম দেখে হয়তো মনে হচ্ছে এমন কিছু। সব ঠিক ছিল।’প্রথম ম্যাচে বেশ খরুচে ছিলেন রিশাদ।

৪ ওভারে ৩৭ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। আজ অবশ্য ৪ ওভারে ৩৩ রান দিয়ে দুই উইকেট নিয়েছেন। নিজের বোলিং প্রসঙ্গে রিশাদ বলেন, ‘আলহামদুলিল্লাহ আমি খুশি। আমি যেমন করতে চাচ্ছি, আমার দিক দিয়ে আমি খুশি। চেষ্টা করব আরও ভালো করার।’
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments