Friday, December 3, 2021
spot_img
Homeআন্তর্জাতিকনাইজেরিয়ায় ভবনধস, মৃতের সংখ্যা বেড়ে ৩৬

নাইজেরিয়ায় ভবনধস, মৃতের সংখ্যা বেড়ে ৩৬

নাইজেরিয়ার বাণিজ্যিক রাজধানী লাগোসের একটি সুউচ্চ ভবন ধসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬। আজ বৃহস্পতিবার জরুরি পরিষেবাগুলো এ তথ্য জানায়। নগরীর ইকয়ি পাড়ার একটি নির্মাণ সাইটের ২১তলা ভবন যা বিলাসবহুল ও জমকালো অ্যাপার্টমেন্ট-এর জন্য পরিচিত- সোমবার একটি ব্যস্ত রাস্তায় ভেঙে পড়ে। তবে এখন পর্যন্ত এই ভবনধসের কারণ জানা যায়নি।

লাগোস স্টেট ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সির জেনারেল ম্যানেজার ফেমি ওকে-ওসানিনতোলু এএফপিকে বলেন, এখন পর্যন্ত ৩৬ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। এর মধ্যে ৩৩ জন পুরুষ আর বাকি তিনজন নারী। আর আমরা ৯ জনকে জীবিত উদ্ধার করেছি। 

উদ্ধার তৎপরতা এখনো অব্যাহত। ধ্বংসস্তূপে আটকে পড়া ব্যক্তিদের পরিবার ও আত্মীয়-স্বজনদের ঘটনাস্থলের কাছাকাছি অবস্থান করছেন।

জরুরি পরিষেবা গতকাল বুধবার জানায়, তারা ২২টি মৃতদেহ উদ্ধার করেছে। ন্যাশনাল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সির (নেমা) ইব্রাহিম ফারিনলয়ে বৃহস্পতিবার নতুন মৃতের সংখ্যা নিশ্চিত করেন। তিনি বলেন, উদ্ধারকারীরা শেষ পর্যন্ত কাজ করবে। উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যায় আরো বড় উদ্ধার-সরঞ্জাম আনা হয়। 

ধসের সময় সেখানে কতজন উপস্থিত ছিলেন তা এখনও জানা যায়নি। সোমবার বিকেল পর্যন্ত নেমা এবং লাগোস স্টেট ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সির যৌথ প্রচেষ্টায় পাঁচজনকে জীবিত উদ্ধার করা হয়েছিল।

২০১৪ সালে লাগোস তার সবচেয়ে খারাপ বিপর্যয়গুলোর একটির সম্মুখীন হয়। সে সময় একটি ছয়তলা ভবস ধসে ১১৬ জনের মৃত্যু হয়।
সূত্র : দ্য ন্যাশনাল

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments