Sunday, November 27, 2022
spot_img
Homeজাতীয়নববর্ষ উদযাপনের ফানুসে রাজধানীর ১০ স্থানে আগুন

নববর্ষ উদযাপনের ফানুসে রাজধানীর ১০ স্থানে আগুন

ইংরেজি নববর্ষ উদযাপনের সময় ওড়ানো ফানুসে রাজধানীর অন্তত ১০টি স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এর মধ্যে মাতুয়াইল এলাকায় একটি পাঁচতলা ভবন ও কলাবাগান এলাকার একটি ভবনে আগুন লাগে। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পুরান ঢাকার ধোলাইখাল বড় মসজিদের সামনের একটি ভবন থেকে ওড়ানো ফানুসে পাশের সড়কের কয়েকটি দোকানে আগুন লেগে পুড়ে যায়। এছাড়া রাজধানীর মিরপুর, মোহাম্মদপুর, খিলগাঁও, তেজগাঁও, যাত্রাবাড়ী, ধানমন্ডিসহ অন্তত ১০টি বাসার ছাদ ও সড়কের তারে আগুনের সংবাদ পাওয়া গেছে। রাত ১২টার পর এসব স্থানে আগুন লাগে। স্থানীয়রা তাৎক্ষণিকভাবে আগুন নিভিয়ে ফেলে।

এসব অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি। ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম সূত্রে এ তথ্য জানা গেছে।
এদিকে ৯৯৯ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, নববর্ষ উদযাপনের সময় ওড়ানো ফানুসে রাজধানীসহ সারা দেশের অন্তত ২০০ স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

জানা গেছে, থার্টি ফার্স্ট নাইট উদযাপন ঘিরে আতশবাজি ফোটানো ও ফানুস ওড়ানোয় নিষেধাজ্ঞা দিয়েছিল ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করেই আতশবাজি ফুটিয়ে ও ফানুস ওড়িয়ে নববর্ষ উদযাপনে মেতে উঠে রাজধানীবাসী। সন্ধ্যার পর থেকেই রাজধানীর পাড়া-মহল্লায় আতশবাজি ফোটানো শুরু হয়। ঘড়ির কাঁটায় রাত ১২টা বাজতেই আতশবাজি আর পটকার মুহূর্মুহু শব্দে কেঁপে উঠে গোটা রাজধানী। এসময় বিভিন্ন বাসার ছাদ থেকে উড়ানো হয় ফানুস। ফানুসের আগুন ছিটকে পড়ে বিভিন্ন এলাকার বাসাবাড়িতে। ফানুস ছিটকে গিয়ে রাজধানীর অন্তত ১০টি স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments