Sunday, September 25, 2022
spot_img
Homeবিনোদননতুন গণতান্ত্রিক রাষ্ট্রের 'জাতীয় হিরো' রিহানা

নতুন গণতান্ত্রিক রাষ্ট্রের ‘জাতীয় হিরো’ রিহানা

ক্যারিবিয়ান দ্বীপরাষ্ট্র বার্বাডোজ মঙ্গলবার থেকে পুরোপুরিভাবে গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত হয়েছে। বিশ্বের নবতম গণতান্ত্রিক রাষ্ট্র বার্বাডোজ। এই ঘোষণার পরেই প্রধানমন্ত্রী মিয়া মোটলে নতুন শিরোপায় সম্মানিত করলেন ওই দেশের বিখ্যাত এবং সবচেয়ে জনপ্রিয় নাগরিককে। 

রিহানার সাফল্যের মুকুটে যুক্ত হলো নতুন এক পালক। বার্বাডোজের ‘ন্যাশানাল হিরো’-র শিরোপা উঠল রিহানার মাথায়। বার্বাডিয়ান গায়িকাকে এই সম্মানে ভূষিত করায়, উচ্ছ্বাসে ফেটে পড়েন ওই দেশের নাগরিকরা।

গোটা বিশ্বের সংগিতজগতের প্রথম সারির তারকাদের মধ্যে রিহানা একজন। তবে সুরের জগতেই তিনি সীমাবদ্ধ থাকেননি। তাঁর মানবিকতা, দায়িত্ববোধ এবং কৃতিত্ব তাঁকে বিশ্বের অন্যতম আইকনে পরিণত করেছে। রিহানাকে সম্মানিত করার সময় প্রধানমন্ত্রী নিজেও ঘোষণা করেন, বিশ্বের কাছে দেশকে যেমন উঁচু আসনে বসিয়েছেন, তেমনই নিজের দেশকে সমৃদ্ধ করেছেন রিহানা। তিনি যে শুধুই জাতির অহংকার, তাই নয়, এই সম্মাননার হাত ধরেই সারা পৃথিবীকে একটা বিশেষ বার্তা দেওয়া।

একটা সময় নিজের দেশেই বিড়ম্বনার শিকার হয়েছিলেন রিহানা। কিন্তু পরবর্তী সময়ে তাঁর ভাবমূর্তি ফের আগের অবস্থায় ফিরে আসে। অনুষ্ঠানে বার্বাডোসের আরো এক জাতীয় হিরো, কিংবদন্তি স্যার গ্যারফিল্ড সোবার্সও উপস্থিত ছিলেন। রিহানাকে এই সম্মাননা প্রদানের পর তিনিও খুশিতে ফেটে পড়েন। জাতীয় হিরোর সম্মাননা প্রদানের পর সোশ্যাল মিডিয়ার মাধ্যমেও পপ গায়িকাকে শুভেচ্ছায় ভরিয়ে দিচ্ছেন ভক্তরা। 

সূত্র : পেজ সিক্স।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments