Wednesday, April 17, 2024
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিধনী হবার দৌড়ে ইলন মাস্ককে হারিয়ে দেয়া এই ব্যক্তিটিকে চেনেন?

ধনী হবার দৌড়ে ইলন মাস্ককে হারিয়ে দেয়া এই ব্যক্তিটিকে চেনেন?

টুইটারের ইলন মাস্ককে ছাড়িয়ে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হয়ে গেলেন বার্নার্ড আর্নল্ট। এই ফরাসি টাইকুন বিলাস-সামগ্রীর পাওয়ার হাউস LVMH-এর প্রধান। ফোর্বস এবং ব্লুমবার্গ উভয়ই জানিয়েছে যে সোমবার মাস্কের টেসলার শেয়ার তলিয়ে যাওয়ার পরে টুইটারের মালিক তাদের বিলিয়নিয়ারের তালিকার শীর্ষ স্থানটি আর্নল্টের কাছে হারিয়েছেন। গত কয়েক বছরে ফরাসি ব্যবসায়ী ধারাবাহিকভাবে বিশ্বের শীর্ষ ১০ ধনীদের মধ্যে একটি অবস্থান দখল করেছেন তবে তার অবস্থান অ্যামাজনের জেফ বেজোস এবং মেটার মার্ক জুকারবার্গের চেয়ে নীচে ছিলো। 

বার্নার্ড আর্নল্ট হলেন  LVMH Moet Hennessy-এর সহ-প্রতিষ্ঠাতা, চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী কর্মকর্তা যিনি লুই ভিটন এবং সেফোরার মতো ৭০টি ফ্যাশন এবং প্রসাধনী ব্র্যান্ডের তত্ত্বাবধান করেন।ফ্রান্সের রুবাইক্সে জন্মগ্রহণকারী আর্নল্ট অভিজাত ইঞ্জিনিয়ারিং স্কুল পলিটেকনিক থেকে স্নাতক হন।১৯৮১ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে, তিনি ফেরেট স্যাভিনেল নামে তার পারিবারিক ব্যবসায় কাজ করেছিলেন।

১৯৮৫ সালে আর্নল্ট টেক্সটাইল ব্র্যান্ড ক্রিশ্চিয়ান ডিওর কিনতে ১৫ মিলিয়ন ডলার বিনিয়োগ করেন। ৭৩ বছর বয়সী এই ব্যবসায়ী ইউরোপীয় কারুশিল্পে তার দক্ষতা ব্যবহার করে বিশ্বের বৃহত্তম বিলাসবহুল স্টাইলিং ব্র্যান্ড LVMH-তৈরী করেছেন।

ফোর্বস অনুসারে আর্নল্টের মোট সম্পদের পরিমাণ ১৮৬ বিলিয়ন ডলার। নতুন দিগন্তে তার ব্যবসা সম্প্রসারিত করে আর্নল্ট LVMH কে বিশ্বব্যাপী ৫,৫০০ টি দোকানের মাধ্যমে শ্যাম্পেন, ওয়াইন, স্পিরিট, ফ্যাশন, চামড়াজাত পণ্য এবং আরও অনেক কিছু বিক্রির বিলাসবহুল ঠিকানায় পরিণত করেছেন ।
ব্লুমবার্গের একটি প্রতিবেদন অনুসারে, তার সহকর্মী বিলিয়নিয়ারদের থেকে ভিন্ন, আর্নল্ট  খুব কমই প্রকাশ্যে আসেন। ব্লুমবার্গের সম্পদ সূচক অনুসারে আর্নল্ট তার ক্রিশ্চিয়ান ডিওরের অংশীদারিত্ব থেকে তার ভাগ্যের সিংহভাগ উপার্জন করেন  যা ৯৭.৫ শতাংশেরও বেশি। তার দুটি বিয়ের পর ৫ সন্তান মিলে  পারিবারিক ব্যবসা দেখাশোনা করেন ।

সূত্র : firstpost.com

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments