Monday, May 27, 2024
spot_img
Homeবিনোদনদেশের বাইরে শো বেড়েছে ‘মিশন এক্সট্রিম’র

দেশের বাইরে শো বেড়েছে ‘মিশন এক্সট্রিম’র

গত ৩ ডিসেম্বর বাংলাদেশসহ পাশ্চাত্যে এবং ওশেনিয়া অঞ্চলের ৪টি দেশে মুক্তি পেয়েছে বহুল আলোচিত সিনেমা ‘মিশন এক্সট্রিম’। প্রথম সপ্তাহেই এসব দেশের দর্শক মহলে সিনেমাটি প্রসংশিত হয়। ফলে ইতোমধ্যে প্রেক্ষাগৃহগুলো সপ্তাহ শেষ হবার আগেই দ্বিতীয় সপ্তাহে চালানোর ঘোষণা দিয়েছে এবং বাড়িয়েছে শো সংখ্যাও। ছবিটি এগিয়ে আছে নিউইয়র্কে। জামাইকা মাল্টিপ্লেক্স কর্তৃপক্ষ সিনেমাটি দ্বিতীয় সপ্তাহে চালানোর ঘোষণা দিয়েছে।

এ প্রসঙ্গে যুক্তরাষ্ট্রের ডিস্ট্রিবিউটর রাজ হামিদ বলেন, এই প্রেক্ষাগৃহে কোনো সিনেমা দ্বিতীয় সপ্তাহে চলা মানে সেটাকে যুক্তরাষ্ট্রে ‘সুপার হিট’ ধরে নেয়। কেননা, বিশ্বের সব বড় বড় সিনেমা এখানে প্রেস্টিজিয়াস প্রেক্ষাগৃহ হিসেবে মুক্তি দেওয়া হয়। সেখানে আমরা ডিজনির ২টি সিনেমা, ইন্ডিয়ান ‘অন্তিম’সহ ডজনখানেক সিনেমার সঙ্গে পাল্লা দিয়ে দ্বিতীয় সপ্তাহে চালানোর ঘোষণা পেলাম। এছাড়াও নিউইয়র্কে রিগাল এস্টোরিয়া ও রিগাল কোর্ট, সানফ্রানসিসকোসহ বেশ কয়েকটি শহরেও সিনেমাটি সাফল্যের সঙ্গে চলছে।

বিদেশে ‘মিশন এক্সট্রিম’-এর সাফল্যের পালক হিসেবে প্যারিসও যোগ হয়েছে। ফ্রান্সের পরিবেশক রাব্বানি খান জানায়, প্যারিসের গোমোঁ মাল্টিপ্লেক্সে সিনেমাটি ৩ ডিসেম্বর থেকে প্রথম সপ্তাহের জন্য ৭টি শো বরাদ্দ দিলেও দর্শক সাড়ায় এগিয়ে থাকায় পরবর্তী সপ্তাহের জন্য ৩১টি শো বরাদ্দ দিয়েছে। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের পরিবেশক তানিম -আল মিনারুল মান্নান বলেন, সিনেমাপ্রেমী দর্শকবৃন্দ উৎসবের আমেজ নিয়ে সিনেমাটি দেখছে। সিডনির পাশাপাশি রাজধানী ক্যানবেরায় সিনেমাটি চলছে। এমন সংসদে উচ্ছ্বাস প্রকাশ করেছেন ‘মিশন এক্সট্রিম’র দুই পরিচালক সানী সানোয়ার ও ফয়সাল আহমেদসহ সিনেমাটির শিল্পী ও কলাকুশলীরা।

বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসে প্রথমবারের মতো বাংলাদেশসহ বিশ্বের তিনটি মহাদেশে একই দিনে (৩ ডিসেম্বর) মুক্তি পেয়েছে বহুল আলোচিত এবং প্রতীক্ষিত পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমা ‘মিশন এক্সট্রিম’। ‘মিশন এক্সট্রিম’র কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন ‘মাসলম্যান’খ্যাত অভিনেতা আরিফিন শুভ। কপ ক্রিয়েশনের ব্যানারে নির্মিত সিনেমাটি অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন- তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমীত সেনগুপ্ত, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ প্রমুখ।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments