Thursday, February 22, 2024
spot_img
Homeজাতীয়দূতাবাস কর্মকর্তাদের নিয়ে সহিংস বক্তব্যে উদ্বেগ পিটার হাসের

দূতাবাস কর্মকর্তাদের নিয়ে সহিংস বক্তব্যে উদ্বেগ পিটার হাসের

ঢাকায় মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের নিয়ে ক্ষমতাসীন দলের নেতাদের সহিংস বক্তব্যের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন রাষ্ট্রদূত পিটার হাস।
বুধবার সকাল ১১টায় সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকে এ উদ্বেগের কথা জানান তিনি।
পরে পিটার হাস সাংবাদিকদের বলেন, সম্প্রতি মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের নিয়ে যে রাজনৈতিক সহিংস বক্তব্য দেয়া হয়েছে, সেটি নিয়ে বৈঠকে গভীর উদ্বেগ জানিয়েছি।

সংলাপ নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের সঙ্গে বৈঠকের বিষয়ে পিটার হাস বলেন, সব রাজনৈতিক দলকে আমরা যে বার্তা দিয়েছি, এখানেও সেই কথা বলেছি। সেটা হচ্ছে, আগামী নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্র নিরপেক্ষ থাকবে। আমরা কোনো রাজনৈতিক দলের পক্ষে নেই। শান্তিপূর্ণভাবে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন চাইছি আমরা।

সুষ্ঠু নির্বাচনের পরিবেশের জন্য সহিংসতা হ্রাসের পাশাপাশি কোনো পূর্বশর্ত ছাড়া সংলাপের সুযোগ খুঁজতে সব রাজনৈতিক দলকে আমরা আহ্বান জানাচ্ছি, বলেন তিনি।

রাষ্ট্রদূত বলেন, এছাড়া ঢাকায় মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের সহিংসতা রাজনৈতিক বক্তব্যের বিষয়টিও তুলে ধরেছি। যেটা কয়েকদিন আগে আমাদের মুখ্য উপমুখপাত্র বেদান্ত প্যাটেলও বলেছেন। আমাদের ও আমাদের নাগরিকদের নিরাপত্তার জন্য এ বক্তব্য কতটা উদ্বেগজনক, সেই কথাও বলেছি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments