Saturday, November 27, 2021
spot_img
Homeজাতীয়দুজনকেই কপালে গুলি করে হত্যা

দুজনকেই কপালে গুলি করে হত্যা

সিলেটের কানাইঘাটের ডনা সীমান্তে গুলিবিদ্ধ হয়ে মারা যাওয়া দুই বাংলাদেশির লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। লাশ দুটি শনিবার দুপুর পৌনে ২টায় স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। 

ময়নাতদন্তের প্রতিবেদনে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগ জানিয়েছে, দুজনেরই কপালে গুলির চিহ্ন রয়েছে। নিহতরা হলেন কানাইঘাটের লক্ষ্মীপ্রসাদ পূর্ব ইউনিয়নের সীমান্তবর্তী এরালীগুল গ্রামের আব্দুল লতিফের ছেলে আসকর আলী (২৬) ও একই গ্রামের আব্দুল হান্নানের ছেলে আরিফ হোসেন (২২)।

বিএসএফ-বিজিবির ব্যাটালিয়নের অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠকের পর শুক্রবার বিকালে লাশ দুটি উদ্ধার করে ওইদিন সন্ধ্যায় কানাইঘাট থানা-পুলিশের কাছে হস্তান্তর করে বিজিবি। কানাইঘাট থানার ওসি মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, লাশ দাফনের পর নিহতদের স্বজনদের থানায় ডাকা হবে। এ ঘটনায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা করা হবে।

ওই হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান ডা. শামসুল ইসলাম যুগান্তরকে জানান, লাশ দুটি প্রায় গলে গেছে। আসকর ও আরিফের কপালে গুলিবিদ্ধ হওয়ার চিহ্ন রয়েছে। যে ধরনের গুলি ব্যবহার করা হয়েছে তা সাধারণত সীমান্তরক্ষী বাহিনী ব্যবহার করে। গুলি কপাল দিয়ে ঢুকে পেছন দিক দিয়ে বেরিয়ে গেছে। একজনের মাথায় একটি ও অপরজনের মাথায় দুটি গুলির চিহ্ন মিলেছে। 

কানাইঘাট উপজেলার লক্ষ্মীপ্রসাদ পূর্ব ইউনিয়নের ডনা সীমান্তের ১৩৩১ নম্বর পিলারের ভারত অংশে বুধবার সকালে দুই বাংলাদেশি যুবকের গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। শুক্রবার বিকাল পর্যন্ত লাশ সেখানেই পড়ে ছিল। ব্যাটালিয়নের অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠকের পর শুক্রবার বিকালে নোম্যানস ল্যান্ড এলাকা থেকে লাশ দুটি উদ্ধার করে বিজিবি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments