Sunday, March 3, 2024
spot_img
Homeআন্তর্জাতিকদিল্লিতে ৮৪% করোনাক্রান্তের শরীরেই ওমিক্রন, কারফিউ জারির সম্ভাবনা

দিল্লিতে ৮৪% করোনাক্রান্তের শরীরেই ওমিক্রন, কারফিউ জারির সম্ভাবনা

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্টের থাবায় জর্জরিত ভারতের রাজধানী দিল্লি। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন সোমবার জানিয়েছেন, দিল্লিতে বিগত দিনে মোট করোনায় আক্রান্তদের মধ্যে ৮৪ শতাংশই ওমিক্রন আক্রান্ত। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দিল্লিতে ৪ হাজারেরও বেশি মানুষ কোভিড আক্রান্ত হয়েছেন। এর জেরে রাজধানীতে পজিটিভিটি রেট ৬ শতাংশের গণ্ডি পার করবে। সত্যেন্দ্র জৈন জানান, ৩০-৩১ ডিসেম্বরের কোভিড আক্রান্তদের নমুনার জিনোম সিকোয়েন্সিংয়ে দেখা গিয়েছে, ৮৪ শতাংশ রোগী ওমিক্রন আক্রান্ত। তিনি আরও জানান, আজ দিল্লির পজিটিভিটি রেট ৬.৫ শতাংশ।

হিন্দস্তান টাইমস এ খবর দিয়ে বলছে- যদিও সত্যেন্দ্র জৈন বলেছেন, দিল্লিতে সরকারি হাসপাতাল এবং ক্লিনিকগুলোতে স্বাস্থ্যকর্মীদের কোনো অভাব নেই, তাই শহরে কোভিড-১৯ কেস বাড়লেও আতঙ্কের কারণ নেই। এদিকে এর আগে দিল্লির আম আদমি পার্টি সরকার ‘গ্রেডেড রেসপন্স অ্যাকশন প্ল্যান’ লাগুর কথা বলেছিল রাজধানীতে।এর অর্থ, যদি দিল্লিতে লাগাতার দুই দিন পজিটিভিটি রেট পাঁচ শতাংশের উপর হয় তাহলে শহরে রেড অ্যালার্ট জারি হবে। মানে রাজধানীতে পূর্ণ কার্ফু জারি হবে। যদিও আজ এই বিষয়ে কোনও কথা বলেননি দিল্লির স্বাস্থ্যমন্ত্রী।

উল্লেখ্য, দিল্লি সরকার কোভিডের জন্য ৩৭ হাজার বেডের ব্যবস্থা করে রেখেছে হাসপাতালগুলোতে ৷ এই আবহে সত্যেন্দ্র জৈনের দাবি, করোনা আক্রান্তদের সিংহভাগকে হাসপাতালে ভর্তি করতে হচ্ছে না, তাদের উপসর্গ গুরুতর নয়। পাশাপাশি তিনি এটাও জানান, বিশেষজ্ঞদের মতে আগামী এক সপ্তাহের মধ্যে দিল্লিতে সংক্রমণের হার সর্বোচ্চ পর্যায়ে পৌঁছতে পারে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments