Sunday, June 23, 2024
spot_img
Homeআন্তর্জাতিকদিল্লিতে হোলি উৎসবে ভয়াবহ নির্যাতনের শিকার জাপানি তরুণী

দিল্লিতে হোলি উৎসবে ভয়াবহ নির্যাতনের শিকার জাপানি তরুণী

দিল্লিতে হোলি উদ্যাপন করতে গিয়ে ভয়াবহ অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন এক জাপানি তরুণী। গত বুধবার উদ্যাপনের সময় একদল পুরুষ তাঁকে শারীরিকভাবে হেনস্তা এবং নির্যাতন করে। এই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর ক্ষুব্ধ নেটিজেনরা জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তি দাবি করেছেন।
ভিডিওতে দেখা যাচ্ছে, কয়েকজন পুরুষ তাঁকে জড়িয়ে ধরে ‘হোলি হ্যায়’ স্লোগান দিতে দিতে তাঁর গায়ে রং মেখে দিচ্ছে। একটি ছেলেকে তাঁর মাথায় ডিম ভেঙে ঢেলে দিতেও দেখা যায়। তরুণীটি ‘বাই, বাই’ বলে তাদের হাত থেকে পালানোর চেষ্টা করলে চারপাশ থেকে ঠেলে আবার ভিড়ের মধ্যে নেওয়া হয়।
ভিডিওতে আরও দেখা যায়, একজন জোর করে ধরে রাখার চেষ্টা করলে তাঁকে কষে চড় মারেন ওই তরুণী।
দীর্ঘ ধস্তাধস্তির পর অবশেষে যখন মুক্তি মেলে তখন তরুণীটি কাকভেজা। তাঁকে প্রায় চেনাই যাচ্ছিল না।
দিল্লি পুলিশের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, প্রাথমিকভাবে ভিডিওতে দেখা ল্যান্ডমার্কের ভিত্তিতে, ঘটনাস্থল পাহাড়গঞ্জ বলে মনে হচ্ছে। তবে ওই এলাকায় এমন কোনো ঘটনা ঘটেছে নাকি ভিডিওটি পুরোনো সেটি পুলিশ যাচাই করছে।
পাহাড়গঞ্জ থানায় কোনো বিদেশির সঙ্গে কোনো ধরনের দুর্ব্যবহার সংক্রান্ত কোনো অভিযোগ বা কল আসেনি বলে বিবৃতিতে জানিয়েছে পুলিশ।
পুলিশ এক বিবৃতিতে বলেছে, ‘মেয়েটির পরিচয় বা ঘটনার বিষয়ে অন্য কোনো বিস্তারিত জানাতে সাহায্যের জন্য জাপানি দূতাবাসে একটি ই-মেইল পাঠানো হয়েছে।’
পুলিশ বিট/ডিভিশন অফিসার এবং স্থানীয় গোয়েন্দাদের মাধ্যমে ভিডিওতে দেখা ছেলেদের পরিচয় নিশ্চিত করার চেষ্টা করছে। বিস্তারিত যাচাই করার পরে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।
এ ব্যাপারে বিজেপি নেত্রী খুশবু সুন্দর, যিনি জাতীয় মহিলা কমিশনের সদস্য, টুইট করেছেন, ‘অসুস্থ। তরুণীর উচিত এনসিডব্লিউতে নোটিশ পাঠানো।’ এনসিডব্লিউ ওই তরুণীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে বলে জানা গেছে।
গত বুধবার দিল্লি এবং উত্তর ভারতের কিছু অংশে হোলি উদ্যাপিত হয়। অনেক রাজ্যই এর আগের দিন হোলি উদ্যাপিত হয়েছে। সূত্র : এনডিটিভি

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments