Friday, November 26, 2021
spot_img
Homeআন্তর্জাতিকদিল্লিতে ডেঙ্গু আক্রান্তের রেকর্ড!

দিল্লিতে ডেঙ্গু আক্রান্তের রেকর্ড!

ভারতের রাজধানী দিল্লিতে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৫ হাজার ২৭০ ছাড়িয়ে গেছে। ২০১৫ সালের পর এটাই সর্বোচ্চ সংখ্যা। আজ সোমবার এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। গত এক সপ্তাহে দিল্লিতে প্রায় ২ হাজার ৫৭০জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। তবে মশাবাহিত এই রোগে নতুন করে কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

গত ১৩ নভেম্বর পর্যন্ত এ বছর ৫ হাজার ২৭৭টি কেস শনাক্ত হয়েছে। এক প্রতিবেদন অনুযায়ী, এর আগে ২০১৬ সালে এই সংখ্যা ছিল ৪ হাজার ৪৩১, ২০১৭ সালে ৪ হাজার ৭২৬, ২০১৮ সালে ২ হাজার ৭৯৮, ২০১৯ সালে ২ হাজার ৩৬ এবং ২০২০ সালে আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৭২। ২০১৫ সালে ডেঙ্গুর প্রাদুর্ভাবে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছিল দিল্লিতে। সে বছর আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৬শ থেকে কিছুটা বেশি ছিল। এই সংখ্যা শুধু অক্টোবরেই। ১৯৯৬ সালের মধ্যে এই সংখ্যা ছিল সর্বোচ্চ।

এদিকে চলতি বছর ডেঙ্গুর প্রাদুর্ভাবের শুরুতেই গত অক্টোবরে মোট আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ১৯৬। আর নভেম্বরের প্রথম ১৩ দিনে কেস শনাক্ত হয়েছে ৩ হাজার ৭৪০টি। সামনের দিনগুলোতে এই সংখ্যা আরো বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

এ বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নয়জনের মৃত্যু হয়েছে। গত সেপ্টেম্বরে ২১৭টি কেস শনাক্ত হয়েছে। আগের তিন বছরের সেপ্টেম্বরের চেয়ে এই সংখ্যা সর্বোচ্চ। ২০১৭ সালের পর চলতি বছর ডেঙ্গুতে সবচেয়ে বেশি মৃত্যুর খবর পাওয়া গেছে। ২০১৭ সালে এই রোগে আক্রান্ত হয়ে মারা গেছে ১০ জন।

সূত্র : এনডিটিভি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments