Saturday, February 4, 2023
spot_img
Homeখেলাধুলাদাপুটে পারফরম্যান্সে পোল্যান্ডকে উড়িয়ে শেষ আটে ফ্রান্স

দাপুটে পারফরম্যান্সে পোল্যান্ডকে উড়িয়ে শেষ আটে ফ্রান্স

শেষ ষোলোর লড়াইয়ে পোল্যান্ডের বিপক্ষে বিধ্বংসী ফুটবল খেলছে অন্যতম হট ফেবারিট ফ্রান্স। ম্যাচের প্রথমার্ধে অলিভার জিরুদের গোলে এগিয়ে যাওয়ার পর আরও দুটি গোল করেছেন কিলিয়ান এমবাপ্পে। শেষ মুহূর্তে পেনাল্টি থেকে এক গোল করে পরাজয়ের ব্যবধান কমিয়েছে পোল্যান্ড। দুর্দান্ত পারফর্মেন্সে ৩-১ গোলের এই জয়ে শেষ আট নিশ্চিত করে ফেলল ফ্রান্স।

আজ রবিবার দোহার আল থুমামা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে তিউনিসিয়ার বিপক্ষে হারা ম্যাচ থেকে ৯ পরিবর্তন নিয়ে মাঠে নামে দিদিয়ের দেশ্যমের দল। শুরু থেকেই ফরাসিরা আক্রমণাত্বক ফুটবল খেলছিল। পোল্যান্ডের জমাট রক্ষণের কারণে গোলের অপেক্ষা করতে হয় প্রথমার্ধের শেষ পর্যন্ত। একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত পোলিশরা রক্ষণ সামলাতেই ব্যস্ত ছিল।  বল নিয়ে ফ্রান্সের বক্সেই যেতেই পারছিল না তারা।  

৪৪তম মিনিটে এমবাপ্পের পাস থেকে বল পেয়ে দারুণ শটে বল জালে জড়িয়ে দেন অলিভার জিরুদ। এর মাধ্যমে তার গোল হলো ৫২টি। যার মাধ্যমে তিনি ফ্রান্সের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডে থিয়েরি অঁরিকে ছাড়িয়ে শীর্ষে উঠে গেলেন। এরপর ম্যাচের ৭৪ এবং ৯১ মিনিটে দুটি গোল করেন কিলিয়ান এমবাপ্পে। দ্বিতীয়ার্ধের একেবারে শেষ মুহূর্তে ৯৯তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে পরাজয়ের ব্যবধান কমান পুরো ম্যাচে নিষ্প্রভ থাকা রবার্ট লেভানদোস্কি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments