Friday, January 21, 2022
spot_img
Homeখেলাধুলাদাপুটে জয়ে যুব বিশ্বকাপের প্রস্তুতি সারলেন রাকিবুলরা

দাপুটে জয়ে যুব বিশ্বকাপের প্রস্তুতি সারলেন রাকিবুলরা

দরজায় কড়া নাড়ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। আগামীকাল ওয়েস্ট ইন্ডিজে শুরু হবে যুবাদের সর্বোচ্চ ক্রিকেট টুর্নামেন্ট। শিরোপা ধরে রাখার লড়াইয়ে নামার আগে যুতসই প্রস্তুতি সারলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ওয়ার্মআপ ম্যাচে বৃষ্টি আইনে জিম্বাবুয়েকে ১৫৫ রানে হারালো ইয়াং টাইগাররা।
টাইগারদের দাপুটে বোলিংয়ের সামনেই অসহায় আত্মসমর্পণ করে জিম্বাবুয়ে যুব দল। সেন্ট কিটসে আগে ব্যাট করে জিম্বাবুয়েকে ২৭৭ রানের বড় লক্ষ্য দেয় বাংলাদেশ। জবাবে ব্যাটিংয়ে নেমে ৩৫.২ ওভারে ১১০ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। বৃষ্টির কারণে জিম্বাবুয়ের লক্ষ্যমাত্রা ২৫৬ রানে নামিয়ে আনা হয়। জিম্বাবুয়ের ব্যাটিং লাইনআপে প্রথম আঘাত হানেন তানজিম হাসান সাকিব।ওপেনার পানাশে তারুভিঙ্গাকে শূন্য হাতে ফেরান তিনি। দলীয় ৪১ রানে দ্বিতীয় উইকেট হারায় জিম্বাবুয়ে। ব্যক্তিগত ১০ রানে থাকা কনর মিচেলকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন মুশফিক হাসান। ১০০ রানের গণ্ডি পেরোতেই পাঁচ উইকেট হারায় জিম্বাবুয়ে। দলীয় সর্বোচ্চ রান আসে স্টিভেন সউলের ব্যাট থেকে। ৪৫ বলে ৫ চার ও ১ ছক্কায় ৩৯ রান করে নাঈমুর রহমানের শিকারে পরিণত হন তিনি। ব্রায়ান বেনেট ১২ এবং তাশিঙ্গা মাকোনি ২২ রান করেন। এছাড়া কেউই ছুঁতে পারেনি দুই অঙ্কের ঘর।  নাঈমুর রহমান ১৮ রানে ৩ উইকেট নেন। ২টি করে উইকেট পান আরিফুল ইসলাম ও আব্দুল্লাহ আল মামুন। একটি করে উইকেট নেন রিপন মন্ডল, তানজিম হাসান সাকিব ও মুশফিক হাসান। টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো পায়নি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। ১ রানে বিদায় নেন ইফতেখার আহমেদ ইফতি। প্রান্তিক নওরোজ নাবিলের সংগ্রহ ১০ রান। ২৩ রানে ২ উইকেট হারানো বাংলাদেশ ঘুরে দাঁড়ায় আইচ মোল্লা ও আরিফুল ইসলামের ব্যাটে। ৫২ বলে ৪০ রানের ইনিংস খেলেন উদ্বোধনী ব্যাটার আরিফুল। তিনি আউট হলে ভেঙে যায় তার ও আইচের ৬১ রানের জুটি। চতুর্থ উইকেটে মোহাম্মদ ফাহিমকে নিয়ে ৮১ রানের জুটি গড়েন আইচ। ৩৮ বলে ৩৩ রান করে বিদায় নেন ফাহিম। ৮২ বলে ৮২ রানের ঝলমলে ইনিংস খেলে থামেন আইচ মোল্লা। মেহেরব হাসান অহিন ৯, তানজিম হাসান সাকিব ২ এবং আব্দুল্লাহ আল মামুন ৬ রানে সাজঘরে ফেরেন। তবে নবম উইকেটে অধিনায়ক রাকিবুল হাসান ও রিপন মণ্ডলের কল্যাণে ৭৪ রানের জুটি পায় বাংলাদেশের যুবারা। রাকিবুল ৪৫ বলে ৩৬ রান করেন। রিপন ২৬ বলে ৩৯ রানের ঝড়ো ইনিংস খেলেন।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ৪৯.৫ ওভারে ২৭৭ (আইচ ৮২, আরিফুল ৪০, রিপন ৩৯, রাকিবুল ৩৬; মিচেল ৪/৩০, স্কনকেন ২/৪৮)
জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯: ৩৫.২ ওভারে  ১১০ (স্টিভেন ৩৯, মাকোনি ২২; নয়ন ৩/১৮, আরিফুল ২/৬, মামুন ২/১৫, মুশফিক ১/১৪, রিপন ১/১৬, সাকিব ১/২৪)
ফল: বাংলাদেশ বৃষ্টি আইনে ১৫৫ রানে জয়ী।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments