Sunday, May 19, 2024
spot_img
Homeখেলাধুলাদাপুটে জয় সিটির, ফিরেই নায়ক ডি ব্রুইনা

দাপুটে জয় সিটির, ফিরেই নায়ক ডি ব্রুইনা

টানা খেলার কারণে কেভিন ডি ব্রুইনাকে গত ম্যাচে বিশ্রাম দেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। বিশ্রাম শেষে ফিরেই সিটিকে জেতালেন ডি ব্রুইনা। দুই গোলের সঙ্গে এক অ্যাসিস্ট করেন এই বেলজিয়ান মিডফিল্ডার। এতে করে ক্রিস্টাল প্যালেসকে সহজেই হারিয়ে প্রিমিয়ার লীগের শিরোপা ধরে রাখার মিশনে টিকে রইলো সিটিজেনরা।   গতকাল ক্রিস্টাল প্যালেসের মাঠে প্রিমিয়ার লীগের ম্যাচে ৪-২ গোলে জয় পায় সিটি। ব্রুইনার দুই গোলের সঙ্গে বাকি দুটি গোল করেন রিকো লুইস ও আর্লিং ব্রট হালান্দ। এই জয়ে আপাতত দুইয়ে উঠেছে ম্যানচেস্টার সিটি। ৩১ ম্যাচে ২১ জয় ও সাত ড্রয়ে সিটিজেনদের পয়েন্ট ৭০। সমান ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে এক ম্যাচ কম খেলা লিভারপুল। তৃতীয় স্থানে নেমে যাওয়া আর্সেনালও এক ম্যাচ কম খেলেছে।

গানারদের পয়েন্ট ৬৮। এদিন প্রতিপক্ষের মাঠে শুরুটা ভালো ছিল না সিটির। ম্যাচের তৃতীয় মিনিটেই গোল হজম করে তারা। সতীর্থের রক্ষণচেরা থ্রু পাস ধরে বক্সে ঢুকে দারুণ শটে প্যালেসকে এগিয়ে নেন জ্যঁ-ফিলিপ মাতেতা। তবে বেশিক্ষণ পিছিয়ে থাকেনি সিটি। ১০ মিনিট পরই স্কোরলাইন সমতায় আনেন ব্রুইনা। বাঁ দিক দিয়ে বল পায়ে এগিয়ে বাইলাইনের কাছ থেকে দুজনের বাধা এড়িয়ে কটব্যাক করেন জ্যাক গ্রিলিশ। এরপর সেটা ধরে বক্সে ঢুকে উঁচু কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন বেলজিয়ান মিডফিল্ডার। ৩৮তম মিনিটে ভাগ্যের জোরে বেঁচে যায় গত তিনবারের চ্যাম্পিয়নরা।

ঘানার ফরোয়ার্ড জর্ডান আইয়ুর জোরাল শট গোলরক্ষককে ফাঁকি দিলেও ক্রসবারে লেগে ফিরে আসে। দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুন করেন লুইস। ডি-বক্সে উড়ে আসা একটি ক্রস প্যালেসের ডিফেন্ডাররা ক্লিয়ার করতে ব্যর্থ হলে সেটা আট গজ দূর থেকে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন ১৯ বছর বয়সী এই ইংলিশ ডিফেন্ডার। ৬৬তম মিনিটে স্কোরলাইন ৩-১ করেন হালান্দ। ডে ব্রুইনার পাস ধরে কাছ থেকে লক্ষ্যভেদ করেন আসরের সর্বোচ্চ গোলদাতা। সব প্রতিযোগিতা মিলিয়ে তিন ম্যাচ পর জালের দেখা পেলেন হলান্ড। এবারের প্রিমিয়ার লিগে তার গোল হলো ১৯টি। চার মিনিট পর আবারও প্রতিপক্ষের জালে বল জড়ায় সিটি। রদ্রির পাস পেয়ে বাঁ পায়ের শটে নিজের দ্বিতীয় গোলটি করেন ডে ব্রুইনা। শেষ দিকে ক্রিস্টালের ফরাসি ফরোয়ার্ড এঁদুয়া একটি গোল শোধ করলেও, সেটা শুধু ব্যবধানই কমায়।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments