Saturday, June 15, 2024
spot_img
Homeধর্মদাখিল পরীক্ষায় দেশসেরা সাবরিনা

দাখিল পরীক্ষায় দেশসেরা সাবরিনা

২০২২ সালের দাখিল পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছে সাবরিনা ইসলাম সারা। সে টাঙ্গাইলের কাজীপুর মহিলা দাখিল মাদরাসার বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। সে ছাড়াও এবার ট্যালেন্টপুলে প্রতিষ্ঠানটির আরো তিন শিক্ষার্থী ও সাধারণ পুলে পাঁচ শিক্ষার্থী মেধাবৃত্তি লাভ করে।

এর আগে ২০১৬ সালে প্রথম স্থান অধিকার করে শিউলী আক্তার। সেই সময় তার সঙ্গে মেধাবৃত্তি পেয়েছিল আরো ১৪ শিক্ষার্থী। ১৯৯৬ সালে কাজীপুর মহিলা দাখিল মাদরাসা প্রতিষ্ঠিত হয়। বর্তমানে এই প্রতিষ্ঠানে চার শতাধিক শিক্ষার্থী পড়াশোনা করছে।

কাজীপুর মহিলা দাখিল মাদরাসার প্রতিষ্ঠাতা সদস্য ইঞ্জিনিয়ার শওকত হোসেন বলেছেন, আদর্শ শিক্ষিত মুসলিম নারীসমাজ গঠনের লক্ষ্যে কাজীপুর মহিলা দাখিল মাদরাসা প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে সুদক্ষ শিক্ষকদের তত্ত্বাবধানে আমাদের শিক্ষার্থীরা জাতীয় পর্যায়ে মেধার স্বাক্ষর রেখে চলছে। সাফল্যের ধারা এ যেন অব্যাহত থাকে সে জন্য আমরা সবার কাছে দোয়া প্রার্থী। 

মাদরাসার সহকারী শিক্ষক আরজিনা খাতুন বলেন, জাতীয় পর্যায়ে শীর্ষ স্থান অধিকার করে আবারও মেধার প্রমাণ রেখেছে আমাদের ছাত্রী। তাদের এই সাফল্যে আমরা উচ্ছ্বসিত। আমরা তাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments