Tuesday, July 16, 2024
spot_img
Homeআন্তর্জাতিকতেল আবিবের সড়ক বন্ধ করে নেতানিয়াহুর বিরুদ্ধে বিক্ষোভ

তেল আবিবের সড়ক বন্ধ করে নেতানিয়াহুর বিরুদ্ধে বিক্ষোভ

গাজা উপত্যকায় যুদ্ধবিরতি প্রতিষ্ঠা করে সেখানে আটক ইহুদি-বাদী পণ-বন্দিদের মুক্ত করে নেয়ার দাবিতে ইসরাইল জুড়ে বিক্ষোভ চলছে।

গতকাল (রোববার) অনুষ্ঠিত বিক্ষোভে অংশগ্রহণকারীরা রাজধানী তেল আবিবের একটি প্রধান হাইওয়ে বন্ধ করে দেয়। তারা যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সরকার উৎখাতের দাবি জানায়।

বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, তেল আবিবের বিক্ষোভকারীরা রোববার নগরীর আয়ালোন হাইওয়ে বন্ধ করে দেয়। মহাসড়কটি তেল আবিবের উত্তর অংশের সঙ্গে দক্ষিণ অংশের সংযোগ স্থাপন করেছে। বিক্ষোভকারীরা নেতানিয়াহুর বিরুদ্ধে উত্তেজনাকর স্লোগান দেয়।

এর আগে শনিবারও তেল আবিবে বিক্ষোভ করে ইহুদি-বাদী প্রতিবাদকারীরা। তারা নেতানিয়াহু মন্ত্রীসভার পতন ঘটিয়ে হামাসের সঙ্গে একটি যুদ্ধবিরতি চুক্তি করার দাবি জানায়।

তেল আবিব থেকে প্রাপ্ত তথ্যে জানা যাচ্ছে, নেতানিয়াহু ছাড়া ইহুদি-বাদী ইসরাইলের সকল শীর্ষ পর্যায়ের কর্মকর্তা হামাসের সঙ্গে যুদ্ধবিরতি চুক্তি করতে চায়। কিন্ত নেতানিয়াহু তার ব্যক্তিগত রাজনৈতিক স্বার্থে চুক্তি করতে দিচ্ছেন না।

তেল আবিবের বিক্ষোভকারীরা যুদ্ধবিরতি চুক্তি প্রতিহত করার জন্য নেতানিয়াহু যেসব প্রচেষ্টা চালাচ্ছেন তা বানচাল করে দেয়ার জন্য ইসরাইলি সেনা কমান্ডারদের প্রতি আহ্বান জানিয়েছেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments