Wednesday, December 8, 2021
spot_img
Homeবিচিত্রতুরস্কে নতুন জীবন পেলো ক্যামেরুনের জমজ শিশু

তুরস্কে নতুন জীবন পেলো ক্যামেরুনের জমজ শিশু

জোড়া লাগা জমজ সন্তানদের নিয়ে ভীষণ দুশ্চিন্তায় ছিলেন ক্যামেরুনের এক দম্পতি। সুচিকিৎসার আশায় শেষ পর্যন্ত হয়েছিলেন চার হাজার কিলোমিটার দূরের দেশ তুরস্কের চিকিৎসকদের শরণাপন্ন। সেখানেই আশা পূরণ হয়েছে তাদের।

জমজ ওই শিশুদের নাম এলিজাবেথ আকোয়ে এবং মেরি আকোয়ে। দুজনের শরীর একসঙ্গে জুড়ে থাকায় ভবিষ্যৎ নিয়ে খুব দুশ্চিন্তায় ছিলেন তাদের মা-বাবা। অস্ত্রোপচারের মাধ্যমে দু’জনকে আলাদা করার জন্য যখন ইস্তাম্বুলের আচিবাদেম আলতুনিসাদে হাসপাতালে নিয়ে আসা হয়, তখন ওদের বয়স মাত্র নয় মাস।

এ ধরনের অস্ত্রোপচার ব্যর্থ হলে প্রাণসঙ্কটও দেখা দিতে পারে। তাই এলিজাবেথ আর মেরিকে দেখার পরই অস্ত্রোপচার শুরু করা হয়নি। শারীরিক অবস্থার খুঁটিনাটি পরীক্ষা করে অস্ত্রোপচারের প্রস্তুতির জন্য সাত মাস সময় নিয়েছিলেন আচিবাদেম আলতুনিসাদে হাসপাতালের চিকিৎসকরা। অস্ত্রোপচার সফল হয়। একেবারে সুস্থ এলিজাবেথ আর মেরিকে তাদের বাবা-মায়ের হাতে তুলে দিয়েছেন আচিবাদেম আলতুনিসাদে হাসপাতালের চিকিৎসক দল।

শিশুদের মা ক্যারোলিনা জানিয়েছেন, সন্তানদের সফল অস্ত্রোপচার হওয়ায় তিনি খুব খুশি। এলিজাবেথ আর মেরির বাবা রিচার্ড আকোয়েও ভীষণ খুশি। তবে তিনি জানিয়েছেন, মেয়েরা যদি বড় হয়ে ডাক্তার হয় তাহলে আরো খুশি হবেন তিনি। সূত্র: ডয়চে ভেলে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments