Wednesday, July 17, 2024
spot_img
Homeবিচিত্রতালতলীতে বিরল প্রজাতির শকুন উদ্ধার

তালতলীতে বিরল প্রজাতির শকুন উদ্ধার

বরগুনার তালতলীতে ধানক্ষেত থেকে একটি বিরল প্রজাতির শকুন উদ্ধার করেছেন স্থানীয় গ্রামবাসী।

বৃহস্পতিবার(০৯ ডিসেম্বর) বিকাল ৫ টার দিকে তালতলী উপজেলার সোনাকাটা ইউনিয়নের কবিরাজপাড়া এলাকায় গ্রামবাসীরা ধানক্ষেতে দাঁড়িয়ে থাকা বিরল প্রজাতির শকুন উদ্ধার করে।

স্থানীয়রা জানান, বিকেলে উপজেলা সোনাকাটা ইউনিয়নের কবিরাজ পাড়া এলাকায় একটি ধান ক্ষেতে বিরল প্রজাতির একটি শকুন দেখতে পান তারা। পরে গ্রামবাসীর সম্মিলিত প্রচেষ্টায় শকুনটি উদ্ধার করে। শকুন উদ্ধারের খবরে ওই গ্রামে ভিড় জমায় শতশত জনতা। শকুনটি ভালোভাবে উড়তে পারছে না। স্থানীয়রা বিরল প্রজাতির এই সকল টিকে ধরে বনবিভাগের নিকট হস্তান্তর করে।

স্থানীয় লোকজন বলেন, লোকালয়ে এখন তো শকুন দেখাই যায় না। সেই শকুন উদ্ধারের খবরটি ছড়িয়ে গেলে উৎসুক জনতা দেখতে আসছেন। তারা আরো জানান, শকুনটি উদ্ধারের সময় খুবই দুর্বল ছিলো। উঠতে পারছে না ঠিকমতো।

তালতলী রেঞ্জ কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, লোকালয় ধান ক্ষেত থেকে স্থানীয়রা একটি শকুনটি উদ্ধার করে আমাদের অফিসে নিয়ে আসে। শকুনটি অসুস্থ রয়েছে বলে আকাশে উড়তে পারছে না। চিকিৎসা দিয়ে সুস্থ করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত নিয়ে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। তিনি আরও বলেন, দুর্বল শকুনটিকে খাবার দিয়ে সুস্থ করে প্রকৃতিতে অবমুক্ত করা হবে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments