Sunday, July 14, 2024
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিতদন্তের মুখে ট্রাম্পের ট্রুথ সোশ্যাল

তদন্তের মুখে ট্রাম্পের ট্রুথ সোশ্যাল

শেয়ারবাজারে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নতুন সামাজিক যোগাযোগ মাধ্যমের যুক্ত হওয়ার বিষয়টি খতিয়ে দেখছেন ওয়াল স্ট্রিট পর্যবেক্ষকরা। জানা গেছে, ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপের (টিএমটিজি) সঙ্গে একীভূত হতে চলেছে ডিজিটাল ওয়ার্ল্ড অ্যাকুইজিশন করপোরেশন। এদিকে ডিজিটাল ওয়ার্ল্ড ও টিএমটিজির মধ্যে সম্পর্কের বিস্তারিত তথ্য দেখতে চেয়েছে ইউএস সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। একই সঙ্গে এসব প্রতিষ্ঠানের বিনিয়োগকারীদের এবং ট্রেডিং সম্পর্কে নথিও চেয়ে পাঠিয়েছে তারা।

আগামী বছরের শুরুতে ‘ট্রুথ সোশ্যাল’ নামে একটি সামাজিক যোগাযোগ মাধ্যম অ্যাপ চালুর পরিকল্পনা করছে ডোনাল্ড ট্রাম্পের টিএমটিজি। টুইটার এবং অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য একটি নতুন মেসেজিং অ্যাপের পরিকল্পনার কথা আগেই জানিয়ে রেখেছিলেন ট্রাম্প। চলতি বছরের ৬ জানুয়ারি মার্কিন ক্যাপিটলে হিংসাত্মক ঘটনার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে বয়কট হওয়ার জেরে এই পরিকল্পনা হাতে নেন ট্রাম্প।

শনিবার টিএমটিজি জানিয়েছে, নাম প্রকাশে অনিচ্ছুক একদল ‘বিভিন্ন প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর’ কাছ থেকে ১০০ কোটি ডলার বিনিয়োগ পেয়েছে প্রতিষ্ঠানটি। এক প্রতিবেদন অনুসারে, এই নতুন সামাজিক যোগাযোগ মাধ্যমের উদ্যোগটির মূল্য এখন প্রায় ৪০০ কোটি ডলার।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments