Thursday, June 20, 2024
spot_img
Homeজাতীয়ঢাকায় মুরাদের বিরুদ্ধে করা মামলা খারিজ

ঢাকায় মুরাদের বিরুদ্ধে করা মামলা খারিজ

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের মেয়ে জাইমা রহমানকে নিয়ে অশালীন মন্তব্য করায় ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা খারিজ করে দিয়েছেন ট্রাইব্যুনাল। সোমবার বিকেলে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালত মামলা গ্রহণ করার মতো ‘উপাদান না থাকায়’ খারিজের আদেশ দেন।
এর আগে মামলার বাদী ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ওমর ফারুক ফারুকী জবানবন্দি দেন। জবানবন্দি শেষে মামলাটি গ্রহণের মতো কোনো উপাদান না থাকায় তা খারিজ করে দেন আদালত। গত রোববার ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালতের সেরেস্তায় এ মামলার আবেদন করা হয়। আবেদনে মুরাদ ছাড়াও মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদকে (নাহিদ রেইন্স) আসামি করা হয়। পরে ওমর ফারুক ফারুকীর আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার মানবজমিনকে বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নাতনিকে নিয়ে ইলেকট্রনিকস মিডিয়ায় আপত্তিকর মন্তব্যে এবং নারীর প্রতি বিদ্বেষপূর্ণ, অশালীন ও অবমাননাকর বক্তব্যের জেরে এ মামলার আবেদন করা হয়েছে।তাই আবেদনের বিষয়ে সোমবার শুনানি হতে পারে।
মামলার আবেদনে বলা হয়েছে, খালেদা জিয়ার নাতনি ও তারেক রহমানের মেয়ে জাইমা রহমান লন্ডনে আইন পেশায় নিয়োজিত। তার সম্পর্কে মানহানিকর ও মিথ্যা তথ্যসংবলিত বক্তব্য দিয়েছেন মুরাদ হাসান। এ কারণে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা নেয়ার জন্য আদালতে আবেদন করা হয়েছে।।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments