Tuesday, May 21, 2024
spot_img
Homeআন্তর্জাতিকঢাকায় রাজনৈতিক র‌্যালি নিয়ে বৃটেনের ভ্রমণ সতর্কতা

ঢাকায় রাজনৈতিক র‌্যালি নিয়ে বৃটেনের ভ্রমণ সতর্কতা

ঢাকায় রাজনৈতিক র‌্যালির প্রেক্ষিতে ভ্রমণ সতর্কতা দিয়েছে বৃটিশ সরকার। তারা বলেছে, রাজনৈতিক র‌্যালি সহিংস সংঘাতে রূপ নিতে পারে। আইন প্রয়োগকারী সংস্থাগুলোর সঙ্গে এই সহিংসতা ঘটতে পারে। নিজস্ব ওয়েবসাইটে পোস্ট করা সতর্কতায় বলা হয়েছে, ১০ই ডিসেম্বর ঢাকায় রাজনৈতিক র‌্যালি হওয়ার কথা। এতে পরিবহন, যোগাযোগ নেটওয়ার্ক এবং চলাচলে বিঘ্ন ঘটতে পারে। ১০ই ডিসেম্বরকে কেন্দ্র করে কয়েকদিনে আইন প্রয়োগকারীদের উপস্থিতি বৃদ্ধি পেতে পারে। এর প্রেক্ষিতে বৃটিশ নাগরিকদের সতর্ক করে ওই বিবৃতিতে সব রকম বড় সমাবেশ, বিশেষ করে রাজনৈতিক সমাবেশ এড়িয়ে চলতে পরামর্শ দেয়া হয়েছে। মঙ্গলবার আপডেট করা ভ্রমণ সতর্কতায় যথারীতি অন্যান্য বিষয়েও জোর দেয়া হয়েছে। 

বলা হয়েছে, আপনি বাংলাদেশ সফরের আগে ‘এন্ট্রি রিকোয়ারমেন্টস’ সেকশন পরীক্ষা করে দেখবেন। কোভিড-১৯ এর প্রেক্ষিতে এ নিয়মনীতি সতর্কতা ছাড়াই বদলে ফেলা হতে পারে। এ বিষয়ে সর্বশেষ পরামর্শ অনুসরণ করতে বলা হয়েছে।

এতে আরও বলা হয়েছে, প্রতি বছর প্রায় দেড় লাখ বৃটিশ নাগরিক বাংলাদেশ সফর করেন। তবে তারা ঝামেলামুক্ত থাকেন। বর্ষাকালে এই সফর হতে পারে বিপজ্জনক। বিবৃতিতে আরও বলা হয়, এখনও বাংলাদেশে সন্ত্রাসীদের হামলার বড় আশঙ্কা আছে। এই হুমকি সারাদেশেই বিদ্যমান। ঢাকা, খুলনা, চট্টগ্রাম এবং সিলেটে পুলিশ এবং নিরাপত্তা রক্ষাকারীদের টার্গেট করে এর আগে হামলা হয়েছে। ভবিষ্যতে ধর্মীয় সমাবেশ, রাজনৈতিক সমাবেশ, জনাকীর্ণ এলাকা, পুলিশ বা নিরাপত্তা রক্ষাকারীদের উপস্থিতির স্থান এবং বিদেশিরা যেখানে সমবেত হন বলে পরিচিত- সেখানে এই ঝুঁকি আছে। তাই এসব স্থানকে এড়িয়ে চলতে পরামর্শ দেয়া হয়েছে বৃটিশদের। সতর্কতায় আরও কিছু ইস্যু তুলে ধরা হয়েছে, যা এর আগে দেয়া সতর্কতায়ও আছে। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments