Thursday, February 22, 2024
spot_img
Homeজাতীয়ঢাকায় জামায়াতের মিছিল, হামলা ও আটকের অভিযোগ

ঢাকায় জামায়াতের মিছিল, হামলা ও আটকের অভিযোগ

পঞ্চম দফায় দেশব্যাপী টানা ৪৮ ঘন্টার অবরোধের প্রথম দিনে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াত। বুধবার সকালে রাজধানীর বিভিন্ন স্পটে অবরোধ সমর্থনে পৃথক পৃথক মিছিল করেছেন দলটির নেতাকর্মীরা। এসব মিছিল থেকে আইনশৃঙ্খলা বাহিনী ৬ জনকে আটক করে এবং হামলায় বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলে অভিযোগ দলটির।

সকালে মিরপুরে বিক্ষোভ মিছিল করেছেন দলটির নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলটি মিরপুর-১ নং ছাপাখানা মোড় থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আনসার ক্যাম্পের সামনে গিয়ে সভার মধ্য দিয়ে শেষ হয়। সভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের মজলিসে শূরা সদস্য এ্যাডভোকেট আব্দুল হামিদ, আব্দুর রকীব, জসিম উদ্দীন, আল আমিন ও বিপ্লব, ছাত্রনেতা তানভির, ফাহাদ ও মেহেদী প্রমুখ।

মিছিল শেষে ঢাকা মহানগর উত্তর জামায়াতের সহকারি সেক্রেটারি জেনারেল মাহফুজুর রহমান বলেন, ক্ষমতাসীনরা তত্ত্বাবধায়ক সরকারের গণদাবি পাশ কাটিয়ে একতরফা নির্বাচনী তফসিল ঘোষণার গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। কিন্তু রাজপথের সংগ্রামী জনগণ তাদের সে ষড়যন্ত্র সফল হতে দেবে না। বরং গণবিরোধী তফসিল জনগণের ওপর চাপিয়ে দেয়া হলে তা জনগণ জীবন দিয়ে হলেও রুখে দেবে। তাই সরকারকে জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা না করে অবিলম্বে পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহবান জানাচ্ছি। অন্যথায় তাদের পালানোর পথ থাকবে না।

কাফরুলে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন নেতাকর্মীরা। সকালে উত্তরের সহকারী সেক্রেটারি জেনারেল ডা. ফখরুদ্দীন মানিকের নেতৃত্বে এ মিছিল অনুষ্ঠিত হয়।

আব্দুল্লাহপুর বেড়ীবাঁধ সড়কে অবরোধ করে মিছিল করেন নেতাকর্মীরা। উত্তরের কর্মপরিষদ সদস্য মুহাম্মদ জামাল উদ্দিন এই মিছিলে নেতৃত্ব দেন। উত্তরের মজলিসে শূরা সদস্য মাওলানা কুতুবউদ্দীন ও আব্দুস সবুর ফরহাদের নেতৃত্বে বাড্ডায় শান্তিপূর্ণ সড়ক অবরোধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা। এসময় স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ অতর্কিত হামলা চালিয়ে ৫ থেকে ৬ জনকে আহত করে এবং কয়েকজনকে তুলে নিয়ে যায় বলে অভিযোগ দলটির। এসময় পুলিশ ১ জনকে আটক করেছে। এছাড়া উত্তরায়ও সড়ক বন্ধ করে মিছিল করেছেন দলটির নেতাকর্মীরা।

এদিকে সকালে মালিবাগ রেলগেট অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা। এসময় দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন বলেন, দেশের জনগণ বাংলাদেশে আর কোনো প্রহসনের নির্বাচন হতে দিবে না। এবার মানুষ জীবন দিয়ে হলেও প্রহসনের নির্বাচন বানচাল করবে। নির্বাচন কমিশনারকে বলতে চাই, আপনারা জনগণের আস্থা ও বিশ্বাস হারিয়েছেন। আপনাদের অধীনে বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই অবিলম্বে পদত্যাগ করুন। দেশের সংখ্যাগরিষ্ঠ জনগণের ইচ্ছার বিরুদ্ধে গিয়ে কোনো তফসিল ঘোষণা করবেন না। না হলে জনগণ আপনাদের জোরপূর্বক পদত্যাগ করাতে বাধ্য করবে। দেশের জনগণের সঙ্গে প্রতারণা করার জন্য সরকার আবারো ষড়যন্ত্রমূলক তফসিল ঘোষণা করতে চায়। বিরোধী দলগুলোর শীর্ষ নেতাদের জেলখানায় রেখে প্রহসনের নির্বাচনের জন্য তফসিল ঘোষণার  সুযোগ দেয়া হবে না।

এছাড়া রাজধানীর বঙ্গবাজার, ধানমন্ডি, ডেমরা এবং বাসাবো এবং যাত্রাবাড়ীতে সড়ক বন্ধ করে অবরোধ সমর্থনে মিছিল করেছেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments