Tuesday, May 21, 2024
spot_img
Homeবিনোদনড্রাগনের ঘরে উঠল গোল্ডেন গ্লোব

ড্রাগনের ঘরে উঠল গোল্ডেন গ্লোব

বছরের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার গোল্ডেন গ্লোব জিতে নিল ২০২২ সালের অন্যতম জনপ্রিয় টিভি সিরিজ ‘হাউজ অফ দ্য ড্রাগন।’ ২০২৩ সালের গোল্ডেন গ্লোবসের সবচেয়ে লোভনীয় ‘সেরা ড্রামা’ পুরস্কারে ভূষিত করা হয়েছে সিরিজটিকে। এইচবিওর মূল প্রযোজনায় নির্মিত সিরিজটি দুটি পুরস্কারের জন্য মনোনীত ছিল। অভিনেত্রী এমা ডি’আর্সি, যিনি রেইনারা টারগারিয়েনের চরিত্রের অভিনয় করেছেন তিনিও সেরা অভিনেত্রীর মনোনয়নে ছিলেন। এমা ডি’আর্সি খালি হাতে ফিরলেও সিরিজটি সেরা ড্রামা সিরিজের পুরস্কার ঘরে তোলে।

‘হাউজ অফ দ্য ড্রাগন’

সর্বাধিক জনপ্রিয় টিভি সিরিজ গেম অফ থ্রোনসের দুই শতাব্দী আগের গল্পে নির্মিত হাউজ অফ দ্য ড্রাগন। সিরিজটিতে টারগারিয়েন রাজবংশের গল্প উঠে এসেছে যখন তারা আয়রন থ্রোনে (সিংহাসন) তাদের দখল সুরক্ষিত রাখতে গৃহযুদ্ধে জড়িয়ে পড়ে। প্যাডি কনসিডাইন কিং ভিসারিসের চরিত্রে অভিনয় করেছেন, অ্যালকক তার মেয়ে রেইনারার তরুণী চরিত্রে এবং ডি’আর্সি রেইনারার প্রাপ্তবয়স্ক চরিত্রে অভিনয় করেছেন। রাজা ভিসারিসের ভাই ডেমনের চরিত্রে অভিনয় করেছে ম্যাট স্মিথ। অ্যালিসেন্ট হাইটাওয়ারের চরিত্রে অলিভিয়া কুক এবং তার বাবা অটো হাইটাওয়ারের ভূমিকায় রাইস ইফানস সকলের মন জয় করেছেন। ইতিমধ্যে সিরিজটির দ্বিতীয় সিজনের ঘোষণা দিয়েছে এইচবিও। 

পুরস্কার হাতে ‘হাউজ অফ দ্য ড্রাগন’ টিম

ইতিহাস বিখ্যাত ফ্যান্টাসি লেখক জর্জ আর আর মার্টিনের অনবদ্য উপন্যাস ‘ফায়ার এন্ড ব্লাড’-এর উপরে নির্মিত হওয়া ‘হাউজ অফ দ্য ড্রাগন’ ১০ পর্বের সিরিজটি ২০২২ সালের আগষ্টে শুরু হয়ে অক্টোবর পর্যন্ত চলে। এর দ্বিতীয় সিজন ২০২৪ সালে আসবে বলেও ঘোষণা করেছেন সিরিজটির নির্মাতারা। এর আগে মার্টিনের ‘এ সং অফ আইস অ্যান্ড ফায়ার’ অবলম্বনে নির্মিত সিরিজ ‘গেম অফ থ্রোনস’ ২০১১ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত দর্শকদের মাতিয়ে রাখে। সিরিজটিকে সর্বকালের সেরা সিরিজ হিসেবেও আখ্যা করা হয়।

সূত্র : হলিউড রিপোর্টার, টিএমজে

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments