Wednesday, July 17, 2024
spot_img
Homeআন্তর্জাতিকডোনেৎস্কের গুরুত্বপূর্ণ শহর মুক্ত, ৩২৫ ইউক্রেনীয় সেনা নিহত

ডোনেৎস্কের গুরুত্বপূর্ণ শহর মুক্ত, ৩২৫ ইউক্রেনীয় সেনা নিহত

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ সোমবার জানিয়েছেন, ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান চলাকালীন রাশিয়ান বাহিনী গত দিনে ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের তাদের অগ্রযাত্রায় পারসকোভিয়েভকা সম্প্রদায়কে মুক্ত করেছে।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় ওই এলাকায় শত্রুরা ১১৫ জনেরও বেশি কর্মী, একটি পদাতিক যুদ্ধের যান, তিনটি সাঁজোয়া যুদ্ধ যান, দুটি মোটর গাড়ি, দুটি গ্র্যাড মাল্টিপল রকেট লঞ্চার, একটি ডি-৩০ হাউইটজার, একটি রাপিরা অ্যান্টি-ট্যাঙ্ক বন্দুক এবং একটি মার্কিন তৈরি এএন/টিপিকিউ-৩৬ কাউন্টার-ব্যাটারি রাডার হারিয়েছে।

রাশিয়ান বাহিনী গত দিনে কুপিয়ানস্ক এলাকায় প্রায় ৫০ ইউক্রেনীয় সৈন্যকে নির্মূল করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। ওই এলাকায় ইউক্রেনের সেনাবাহিনীর একটি ট্যাঙ্ক এবং তিনটি মোটর গাড়ি ধ্বংস করেছে। পাশাপাশি, রাশিয়ান বাহিনী ক্রাসনি লিমান এলাকায় ইউক্রেনের জনশক্তি এবং সরঞ্জামের ক্ষতি করেছে, গত দিনে প্রায় ১০০ শত্রু সৈন্যকে নির্মূল করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন।

কোনাশেনকভ রিপোর্ট করেছেন যে, গত দিনে রাশিয়ান বাহিনীর হামলার ফলে ইউক্রেনের সামরিক বাহিনী দক্ষিণ ডোনেৎস্ক এবং জাপোরোজিয়ে এলাকায় প্রায় ৬০ জন, একটি ট্যাঙ্ক, দুটি সাঁজোয়া যুদ্ধ যান, একটি ডি-২০ এবং দুটি ডি-৩০ হাউইটজার হারিয়েছে। এছাড়াও, রুশ বাহিনী জাপোরোজিয়ে অঞ্চলের মালিনোভকা, ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের উগলেদার এবং ভোদিয়ানয়ে সম্প্রদায়ের কাছে তিনটি ইউক্রেনীয় গোলাবারুদ ডিপো ধ্বংস করেছে, জেনারেল যোগ করেছেন।

রাশিয়ান বাহিনী গত দিনে খেরসন এলাকায় পাঁচটি ইউক্রেনীয় হাউইটজার এবং একটি টাউড ফিল্ডগান ধ্বংস করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন, পাশাপাশি, রাশিয়ান যুদ্ধবিমান গত দিনে খারকভ অঞ্চলের ইজিয়ামের কাছে ইউক্রেনের একটি সু-২৭ যুদ্ধবিমানকে গুলি করে ভূপাতিত করেছে। রাশিয়ান বাহিনী গত দিনে ৯০টিরও বেশি ইউক্রেনীয় আর্টিলারি ইউনিটকে ফায়ারিং পজিশনে আঘাত করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। এছাড়া, রাশিয়ান বিমান প্রতিরক্ষা বাহিনী গত দিনে ১৫টি ইউক্রেনীয় মানববিহীন আকাশযান ধ্বংস করেছে।

সব মিলিয়ে, ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরুর পর থেকে রাশিয়ান সশস্ত্র বাহিনী ৩৮৬টি ইউক্রেনীয় যুদ্ধ বিমান, ২১০টি হেলিকপ্টার, ৩,১৯৩টি মনুষ্যবিহীন আকাশযান, ৪০৫টি সারফেস টু এয়ার মিসাইল সিস্টেম, ৭,৯৪৫টি ট্যাঙ্ক এবং অন্যান্য সাঁজোয়া যুদ্ধ যান, ১,০৩১টি মাল্টিপল রকেট লঞ্চার, ৪,১৫৭টি ফিল্ড আর্টিলারি গান ও মর্টার এবং ৮,৪৬৫টি বিশেষ সামরিক মোটর যান ধ্বংস করেছে, জেনারেল নির্দিষ্ট করে বলেছেন। সূত্র: তাস।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments