Tuesday, May 17, 2022
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে সমন

ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে সমন

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, তাঁর ছেলে ট্রাম্প জুনিয়র এবং ইভাংকা ট্রাম্পকে তদন্তের অধীনে আনার জন্য সমন পাঠানো হয়েছে। ট্রাম্পের আইনজীবীরা এই সমন রদ করার চেষ্টা করছেন। নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেল সোমবার এই সমন জারি করেন।

অ্যাটর্নি জেনারেল লেটিশিয়া জেমসের অফিস জানিয়েছে, ট্রাম্প ও তাঁর সন্তানদের মালিকানাধীন কম্পানির সম্পত্তির মূল্য নির্ধারণ সম্পর্কিত তদন্তের জন্য জবানবন্দি নিতে ও সংশ্লিষ্ট দলিলপত্র খতিয়ে দেখতে এই সমন জারি করা হয়েছে। সাবেক প্রেসিডেন্ট ও তাঁর কম্পানির সম্পত্তির মূল্য নির্ধারণে ইচ্ছাকৃতভাবে কম বা বেশি দেখানো হয়েছে, এ সন্দেহে ফৌজদারি তদন্ত চলছে।

দুই বছর ধরে অ্যাটর্নি জেনারেল জেমস এই তদন্ত চালিয়ে আসছেন। সম্পত্তির দাম বেশি দেখিয়ে ঋণ সুবিধা নেওয়া এবং কম দেখিয়ে আয়কর কম দেওয়ার অভিযোগ উঠেছে ট্রাম্পের কম্পানির বিরুদ্ধে।

এদিকে ট্রাম্পের আইনজীবীরা এই সমন রদ করার জন্য গত সোমবার আদালতে আবেদন করেছেন। তাঁরা এই সমনের ঘটনাকে ‘সংবিধানবিরোধী’ বলছেন। অ্যাটর্নি জেনারেল এই সমনের মাধ্যমে ট্রাম্পের জবানবন্দি নিয়ে সাক্ষ্য-প্রমাণ হিসেবে অন্য মামলায় ব্যবহার করবেন—এই আশঙ্কাও তাঁরা করছেন।

ট্রাম্পের আইনজীবীদের বক্তব্যের প্রতিক্রিয়ায় অ্যাটর্নি জেনারেল জেমস জানান, ট্রাম্প ও তাঁর পরিবার যতই বিখ্যাত হন না কেন, আর সবার মতোই তাঁদের নিয়ম অনুযায়ীই চলতে হবে। রদ করার আবেদন তদন্তকে দেরি করানোর একটি কৌশল মাত্র।
সূত্র : ডয়চে ভেলে

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments