Wednesday, April 17, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAডেমোক্রেট সমর্থক ইহুদিরা ইসরাইল ও তাদের ধর্মকে ঘৃণা করে: ট্রাম্প

ডেমোক্রেট সমর্থক ইহুদিরা ইসরাইল ও তাদের ধর্মকে ঘৃণা করে: ট্রাম্প

ডেমোক্রেট দলকে ভোট দেয়া ইহুদিদের ওপর ক্ষোভ ঝেড়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। তিনি দাবি করেন, এসব ইহুদিরা ইসরাইল ও তাদের ধর্মকে ‘ঘৃণা’ করে। ‘আমেরিকা ফার্স্ট উইথ সেবাস্তিয়ান গোরকা’ নামের এক পডকাস্টে অংশ নিয়ে এমন মন্তব্য করেন তিনি। রিপাবলিকান দলের এই প্রেসিডেন্ট প্রার্থী বলেন, এই ইহুদিরা ইসরাইল সম্পর্কিত সবকিছু অপছন্দ করে। তাদের নিজেদের নিয়ে লজ্জিত হওয়া উচিত কারণ ডেমোক্রেটরা ক্ষমতায় থাকলে ইসরাইল ধ্বংস হয়ে যাবে। তিনি দাবি করেন, ইরান যখন পরমাণু অস্ত্র তৈরি করছে তখন বাইডেন প্রশাসন তাদের প্রতি নিষেধাজ্ঞা আরও সহজ করে দিয়েছে।

সম্প্রতি সিনেট নেতা চাক শুমার ইসরাইলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর তীব্র সমালোচনা করেন। এ বিষয়টিকে উল্লেখ করে ট্রাম্প বলেন, নেতানিয়াহুর সমালোচনা করে ডেমোক্রেটরা এখন ইসরাইলবিরোধী বিক্ষোভকারীদের সমর্থন জিতে নেয়ার চেষ্টা করছে। শুমারের মতো মানুষ এগুলো নজরে রাখে, কারণ তার কাছে এই বিক্ষোভকারীরা ভোট ছাড়া কিছুই না।

ট্রাম্প বলেন, ভোটের কারনেই শুমার এমনটা করেছেন। নইলে তিনি বরাবরই ইসরাইলপন্থী ছিলেন। এখন হঠাৎ করে তিনি ইসরাইলবিরোধী হয়ে গেলেন।

তবে ট্রাম্পের ওই বক্তব্যের তীব্র নিন্দা জানিয়েছে বাইডেনের প্রচারণা শিবির। এক বিবৃতিতে বাইডেন শিবির থেকে বলা হয়, কারও যদি এখন লজ্জিত হতে হয়, তাহলে সেটি হচ্ছে ট্রাম্প। কারণ তিনি প্রকাশ্যে মার্কিন ইহুদিদের ছোট করেছেন। তিনি মনে করেন যে হিটলার যা করেছিলেন, তা ভালো কাজ ছিল। ট্রাম্প আগামী নির্বাচনে হারতে চলেছেন। কারণ মার্কিনিরা তার ঘৃণামূলক কথাবার্তা, ব্যক্তিগত আক্রমণ ও উগ্রবাদী এজেন্ডা শুনে অসুস্থ হয়ে গেছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments