Saturday, March 2, 2024
spot_img
Homeবিচিত্রডিমের ওপর ডিম

ডিমের ওপর ডিম

ডিমের ওপর ডিম রাখার কথা কে কবে ভেবেছে! বিষয়টা যে সহজ নয়, সেটা যে কেউই বোঝে। কারণ ডিমের আকৃতিগত যে গঠন, তাতে একটির ওপর আরেকটি রাখা অসম্ভবই মনে হয়। কিন্তু সেটাই করে দেখিয়েছেন মোহাম্মদ মুকবেল। তাও প্রথমবার নয়, দ্বিতীয়বারের মতো। চারটি ডিম একটির ওপর আরেকটি রেখে দেখিয়েছেন মুকবেল। এই কীর্তিতে গিনেস বুকেও নাম লিখিয়েছেন তিনি।

মোহাম্মদ মুকবেল ইয়েমেনের নাগরিক। এর আগেও এমন রেকর্ড করেন তিনি। তবে সেই সময় তিনি তিনটি ডিম একটির পর একটি রাখতে সক্ষম হন। মুকবেল এবার রেকর্ডটি করেছেন তুরস্কের ইস্তাম্বুলে বসে। মুকবেল বলেন, সাজানো ডিমগুলো দেখে মনে হতে পারে কাজটি সহজ। আসলে এত সহজ নয়। বিশ্বজুড়ে অনেকেই অনুধাবন করতে পারেননি, একটির পর একটি ডিম রেখে স্থিতাবস্থা ধরে রাখা অনেক কঠিন।

তিনি আরও বলেন, এই কাজ করতে গিয়ে নিজের শরীরের ওপর বেশ ধকল যায়। কারণ ধৈর্য, গভীর মনোযোগ ও সুস্থিরতার পরিচয় দিতে হয় এই কাজ করার জন্য। কীভাবে এই অসাধ্য কাজটি সম্পন্ন করেছেন, সেই রহস্যও জানিয়েছেন মেকবুল। ভরকেন্দ্র খুঁজে পেলেই একটি ডিমের ওপর আরেকটি ডিম রাখা সম্ভব বলে জানান তিনি। তবে কাজটি ভীষণ কঠিন বলে তিনি উল্লেখ করেন। কারণ প্রতিটি ডিমের জন্যই ভরকেন্দ্র আলাদা হয়।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments