Wednesday, June 12, 2024
spot_img
Homeবিচিত্রট্রেন-বাসে ঘুরে বেড়ানো কুকুরের দায়িত্ব নিলেন কোটিপতি ব্যবসায়ী

ট্রেন-বাসে ঘুরে বেড়ানো কুকুরের দায়িত্ব নিলেন কোটিপতি ব্যবসায়ী

তুরস্কের ইস্তানবুল শহরে প্রতিদিন ট্রেন, বাস এমনকি ফেরিতে করে ঘুরে বেড়াতো বোজি নামের একটি কুকুর।প্রথমে সবাই ভাবল হয়ত কারো হারিয়ে যাওয়া কুকুর বোজি। কিন্তু বিষয়টি তা নয়। বোজি কারো পোষা কুকুর নয়।

তবে বোজি সকলের দৃষ্টি কাড়ে প্রতিদিন সাধারণ মানুষের সঙ্গে একা একা ট্রেনে, বাসে ঘুরে বেড়িয়ে। রাস্তায় ঘুরে বেড়ানো কুকুর যা কখনোই করে না। জানা গেছে প্রতিদিন প্রায় ৩০ কিলোমিটার সফর করত বোজি। 

বোজি ট্রেনে, বাসে বা ফেরিতে ঘুরে বেড়াত খাবার ও একটু আরামদায়ক জায়গার আশায়। যে জায়গায় সে আরাম পেত সেখানে দুইদিনও অবস্থান করত। 

তবে বোজিকে এখন থেকে আর রাস্তায় ঘুরে বেড়াতে হবে না। এমনকি ভালো জায়গা ও খাবার খোঁজার জন্য ঘুরতে হবে না ট্রেনে, বাসে করেও। কারণ তাকে পোষার দায়িত্ব নিয়েছেন ওমর কোক নামে একজন কোটিপতি ব্যবসায়ী। 

বোজির নতুন বাড়ি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ইস্তানবুলের মেয়র। তুরস্কে তুষারপাত শুরু হলে মেয়রের নির্দেশে কয়েকদিন বোজি একটি আশ্রয় কেন্দ্রে ছিল। এখন কুকুরটি পাচ্ছে আরো আরামদায়ক জায়গা। 

শুধু ইস্তানবুল নয়। বিশ্বের অনেক মানুষের কাছেও বোজি বেশ জনপ্রিয় হয়ে ওঠে। তার নামে সামাজিক মাধ্যমে খোলা হয় অ্যাকাউন্ট। সেখানে বোজির অবস্থান, কোন বাসে কোন ট্রেনে যাতায়াত করছে সেগুলোর আপডেট দিত অনেকে। 

সূত্র : ডেইলি সাবাহ

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments