Sunday, June 16, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAট্রাম্পের বয়স নিয়ে বাইডেনের খোঁচা

ট্রাম্পের বয়স নিয়ে বাইডেনের খোঁচা

বয়স নিয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যে পাল্টাপাল্টি আক্রমণ চলছেই। শনিবার ওয়াশিংটনের রাজনৈতিক ও গণমাধ্যমের বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে আয়োজিত বার্ষিক নৈশভোজে বয়স নিয়ে আবারও রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করলেন বাইডেন।

বাইডেন বলেন, আমি একজন বয়স্ক ব্যক্তি হিসেবে ছয় বছরের শিশুর সঙ্গে প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিযোগিতা করছি।

হোয়াইট হাউস করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন (ডব্লিউএইচসিএ) শনিবার রাতে তাদের আয়োজনে ৮১ বছর বয়সি বাইডেনকে তার প্রতিদ্বন্দ্বী ৭৭ বছর বয়সি ট্রাম্পের সমালোচনা চালিয়ে যেতে সুযোগ করে দেয়। গাজায় ইসরাইলি হামলা বন্ধের দাবিতে যুক্তরাষ্ট্রজুড়ে ছড়িয়ে পড়া বিক্ষোভ সামলানোর ক্ষেত্রে বাইডেন প্রশাসনের সমালোচনার মধ্যেই এ আয়োজন করা হয়।

আগামী নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে বিভিন্ন প্রচার কর্মসূচি চালাচ্ছেন বাইডেন ও ট্রাম্প। ট্রাম্পের পক্ষ থেকে বাইডেনের সমালোচনা করে তাকে ‘ঘুমকাতুরে ডন’ বলে মন্তব্য করা হচ্ছে।

শনিবার বাইডেন তার ১০ মিনিটের বক্তব্যে বলেন, এ বছরের নির্বাচনী প্রচারণা পুরোদমে শুরু হয়েছে। এতে বয়স একটা গুরুত্বপূর্ণ বিষয়। আমি সেখানে বয়স্ক একজন আর যার বিরুদ্ধে লড়ছি, তার বয়স মাত্র ছয় বছর।

তিন হাজার ব্যক্তির উপস্থিতিতে আয়োজিত অনুষ্ঠানে বাইডেন আরও বলেন, আমাদের দুজনের বয়সের মধ্যে একমাত্র বয়সের দিক থেকেই মিল রয়েছে।

এদিকে ডোনাল্ড ট্রাম্পের গত কয়েক দিন বেশ কঠিন সময় যাচ্ছে। এ প্রসঙ্গে ইঙ্গিত করে বাইডেন বলেন, ট্রাম্পের ক্ষেত্রে ‘স্টর্মি’ আবহাওয়া যাচ্ছে। তিনি এ ক্ষেত্রে পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলের মামলায় ট্রাম্পের জড়িয়ে পড়ার বিষয়টিকে ইঙ্গিত করেন।

ট্রাম্পের বিরুদ্ধে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে আগে মুখ বন্ধ রাখতে স্টর্মি ড্যানিয়েলকে ঘুষ দেওয়ার অভিযোগে নিউইয়র্ক আদালতে মামলা চলছে।

ট্রাম্পকে নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্যের পাশাপাশি তাকে সরাসরি আক্রমণ করেও কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট। বাইডেন অভিযোগ করেন, ট্রাম্প গণতন্ত্রকে আক্রমণ করে কথা বলেছেন। এমনকি বলেছেন, তিনি একদিন স্বৈরশাসক হবেন।

বাইডেন বলেন, আমাদের এসব বিষয় গুরুত্ব দিয়ে নিতে হবে। আট বছর আগে হলেও আমরা এগুলো কথার কথা হিসেবে ধরে নিতে পারতাম। চার বছর আগে ৬ জানুয়ারি ক্যাপিটলে হামলার পর থেকে আর সে পরিস্থিতি নেই।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments