Sunday, June 16, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAট্রাম্পের আতঙ্ক

ট্রাম্পের আতঙ্ক

আগামী মঙ্গলবার গ্রেপ্তার করা হতে পারে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে। এ বিষয়ে তিনি নিজেই আশঙ্কা প্রকাশ করেছেন। ম্যানহাটান ডিস্ট্রিক্ট এটর্নি তার বিরুদ্ধে যে তদন্ত করেছেন সে ঘটনার সূত্র ধরে ট্রাম্পকে গ্রেপ্তার করা হতে পারে বলে মনে করেন তিনি নিজে। নিউ ইয়র্কে আইন প্রয়োগকারীরা তার বিরুদ্ধে অভিযোগ গঠন করতে পারেন। এ জন্য আগেভাগেই সমর্থকদের প্রতিবাদ বিক্ষোভ করার ডাক দিয়েছেন তিনি। শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে ট্রাম্প নিজেকে ইঙ্গিত করে বলেছেন, ‘রিপাবলিকান দলের শীর্ষ স্থানীয় প্রার্থী এবং যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্টকে মঙ্গলবার গ্রেপ্তার করা হতে পারে। প্রতিবাদ করো। আমাদের জাতিকে ফিরিয়ে আনো’। এ খবর দিয়েছে অনলাইন সিএনএন। 

সাংবাদিক জন মিলার রিপোর্টে বলেছেন, ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ গঠন কিভাবে প্রস্তুত করা যায় তা নিয়ে শহর, রাজ্য এবং কেন্দ্রীয় আইন প্রয়োগকারী এজেন্সিগুলো নিউ ইয়র্ক সিটিতে সপ্তাহজুড়ে মিটিং করছিল। ওদিকে কেন ট্রাম্পকে অভিযুক্ত করা হতে পারে এ বিষয়ে ট্রাম্প নিজে বিস্তারিত কিছু বলেননি।

তবে তার আইনজীবী টিম আশঙ্কা করছেন, ট্রাম্পের বিরুদ্ধে শিগগিরই অভিযোগ গঠন করা হতে পারে। পরের ধাপ নিয়ে প্রস্তুতি চলছে। আনুষ্ঠানিক অভিযোগের পর ম্যানহাটানে ব্যক্তিগতভাবে উপস্থিত হতে চাইছেন সাবেক এই প্রেসিডেন্ট। তারপর তিনি বক্তব্য দিতে পারেন। শনিবারই বিষয়ে ম্যানহাটান ডিস্ট্রিক্ট এটর্নির অফিস, নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট এবং ট্রাম্পের প্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ করে সিএনএন। কিন্তু তারা কোনো মন্তব্য করেনি। 

ওদিকে ব্যক্তিগতভাবে ট্রাম্প অভিযোগ করেছেন, তিনি মনে করেন তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হতে পারে। এর একমাত্র কারণ হলো তাকে ঘৃণা করেন ম্যানহাটান ডিস্ট্রিক্ট এটর্নি আলভিন ব্রাগ। তবে এবারও তিনি এমন ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ জানানোর আহ্বান জানিয়েছেন। তার এই আহ্বানে ক্ষমতার শেষ দিনগুলোর কথা স্মরণ করিয়ে দিচ্ছে। কারণ, ২০২১ সালের ৬ই জানুয়ারি তার উস্কানিতে সমর্থকরা যুক্তরাষ্ট্রের ক্যাপিটলে হামলা চালায়। তবে এবারের প্রতিবাদ কেমন হবে তা বলা যাচ্ছে না।  

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments