Tuesday, December 6, 2022
spot_img
Homeখেলাধুলাট্রফি উন্মোচনেও নেই সাকিব

ট্রফি উন্মোচনেও নেই সাকিব

১৬ই অক্টোবর শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। মহাযজ্ঞে সামিল হওয়ার আগে ত্রি-দেশীয় সিরিজে প্রস্তুতি সারবে বাংলাদেশ। এই টুর্নামেন্টকে বিশ্বকাপ প্রস্তুতির আদর্শ মঞ্চ মনে করছেন জেমি সিডন্স। শিষ্যদের নিয়ে হয়তো যুতসই প্রস্তুতির ছক আঁকছেন টাইগারদের ব্যাটিং কোচ। তবে নেতৃত্ববিহীন দলের পরিকল্পনাটা কেমন হচ্ছে? অধিনায়ক সাকিব আল হাসান যে এখনো পৌঁছাননি নিউজিল্যান্ডে। উপস্থিত হননি ত্রি-দেশীয় সিরিজের ট্রফি উন্মোচন অনুষ্ঠানেও।

আগামী ৭ই অক্টোবর শুরু হবে বাংলাদেশ, নিউজিল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার ত্রি-দেশীয় সিরিজ। টুর্নামেন্ট শুরুর আগে নিয়মানুসারে অংশগ্রহণকারী দলের অধিনায়করা মিলে ট্রফি উন্মোচন এবং ফটোসেশন করে থাকেন। তবে ব্যক্তিগত কারণে এখনো দলেই যোগ দেননি সাকিব। পাকিস্তানের বাবর আজম ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনের সঙ্গে শিরোপা উন্মোচন অনুষ্ঠানে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে ছিলেন সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান। 

দলের সঙ্গে সাকিবের এমন দূরত্ব বজায় অবশ্য নতুন নয়। খুব গুরুত্বপূর্ণ ম্যাচ না হলে জাতীয় দলের জার্সি গায়ে চড়াতে চান না তিনি।

ব্যক্তিগত কারণ দেখিয়ে বারবার নেন বিশ্রাম। 
বাংলাদেশের সবশেষ ৫ টেস্ট সিরিজের দুটিই খেলেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। সবশেষ ৫ ওয়ানডে সিরিজেরও ২টিতে অনুপস্থিত ছিলেন তিনি। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বাংলাদেশের খেলা ৪ টি-টোয়েন্টি সিরিজের দু’টি খেলেননি টাইগার বাহিনীর সেরা তারকা।
ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ (সিপিএল) খেলার জন্য সবশেষ সংযুক্ত আরব আমিরাত সফরে যাননি সাকিব। ইউএই থেকে ফিরে গত ৩০শে সেপ্টেম্বর ত্রি-দেশীয় সিরিজ খেলতে দেশ ছাড়ে টাইগাররা। এই টুর্নামেন্ট শেষে সরাসরি অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ খেলতে যাবে বাংলাদেশ। অর্থাৎ, বিশ্বকাপের আগে দেশে ফেরা হচ্ছে না আফিফ-সোহানদের। বিশ্বকাপ যাত্রার আগে রীতি অনুযায়ী দলীয় ফটোসেশন অনুষ্ঠিত হয়। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনও করা হয় অধিনায়ককে নিয়ে। সাকিব সিপিএল খেলতে যাওয়ায় এবার সেসবের কিছুই হয়নি।

সম্প্রতি শিমরন হেটমায়ারকে তার স্বেচ্ছাচারিতার জন্য বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। ব্যক্তিগত কারণ দেখিয়ে বোর্ডের নির্ধারিত ফ্লাইট দু’বার বাতিল করায় এমন দুর্ভাগ্য বরণ করতে হয়েছে তাকে। সিডব্লিউআই তাদের বিবৃতিতে জানিয়েছে, দলের স্বার্থ রক্ষার্থে কোনো আপোস নয়। অথচ সদ্য শেষ হওয়া সিপিএলে দুর্দান্ত ছন্দ দেখিয়েছেন হেটমায়ার। এবারের আসরে ১১ ম্যাচে ২৮১ রান করেছেন গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের অধিনায়ক। 

সিডব্লিউআই এমন নজির স্থাপনের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) দিকে আঙুল তুলতেই পারেন টাইগার সমর্থকরা। গুরুত্বপূর্ণ সময়ে সাকিবের স্বেচ্ছাচারিতায় কেনো ছাড় দিচ্ছে নাজমুল হাসান পাপনের বোর্ড?  

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments