Saturday, April 20, 2024
spot_img
Homeখেলাধুলাটেস্ট ‘সিংহাসনের’ আরও কাছে বাবর আজম

টেস্ট ‘সিংহাসনের’ আরও কাছে বাবর আজম

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) র‌্যাংকিং অনুযায়ী টি-টোয়েন্টি ও ওয়ানডে ক্রিকেটে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান এই মুহূর্তে বাবর আজম। এবার টেস্ট র‌্যাংকিংয়েও সিংহাসনের খুব কাছে চলে এলেন পাকিস্তানের অধিনায়ক।

শ্রীলংকার বিপক্ষে গলে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে (১১৯) সেঞ্চুরি ও ফিফটির (৫৫) সুবাদে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথকে চারে পাঠিয়ে তিনে উঠে এসেছেন বাবর আজম। 

টেস্ট র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানদের তালিকার এক নম্বরে রয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক জো রুট। দ্বিতীয় স্থান ধরে রেখেছেন মার্নাস ল্যাবুশান। ঋষভ পন্ত রয়েছেন পাঁচ নম্বরে। 

টেস্ট বোলারদের র‌্যাংকিংয়ে একধাপ উঠে এসে তৃতীয় স্থানে পাকিস্তানের তারকা পেসার শাহিন আফ্রিদি। এক্ষেত্রে তিনি পিছনে ফেলেছেন ভারতীয় তারকা পেসার জসপ্রিত বুমরাহকে। 

বোলারদের তালিকায় শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ান তারকা পেসার প্যাট কামিন্স। দ্বিতীয় স্থানে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। পাঁচ নম্বরে রয়েছেন প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা। 

আইসিসির টেস্ট অলরাউন্ডারদের তালিকার প্রথম ও দ্বিতীয় পজিশনে রয়েছেন ভারতের রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন। তিনে রয়েছেন সাকিব আল হাসান। চার নম্বরে আছেন ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার। পাঁচে ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments