Sunday, June 16, 2024
spot_img
Homeখেলাধুলাটেস্ট চ্যাম্পিয়নশিপে রুটের রেকর্ড

টেস্ট চ্যাম্পিয়নশিপে রুটের রেকর্ড

আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপে রেকর্ড গড়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক জো রুট। 

সাম্প্রতিক সময়ে ফর্মের তুঙ্গে থাকা রুট নিউজিল্যান্ডের বিপক্ষে লর্ডসের পর নটিংহ্যাম টেস্টেও সেঞ্চুরি করেছেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে লর্ডসে পরাজয়ে শঙ্কিত থাকা ইংল্যান্ডকে জয় উপহার দিতে ১১৫ রানের অনবদ্য ইনিংস খেলেন রুট। তার ব্যাটে ভর করে পরাজয়ের শঙ্কা এড়িয়ে দাপুটে জয় পায় স্বাগতিকরা। 

চলমান নটিংহ্যাম টেস্টেও দুর্দান্ত ব্যাটিং করে যাচ্ছেন রুট। নিউজিল্যান্ডের করা ৫৫৩ রানের জবাবে জো রুটের (১৭৬) ও ওলি পপের জোড়া সেঞ্চুরিতে ভর করে ৫৩৯ রান করে ইংল্যান্ড।  

নটিংহ্যামে ক্যারিয়ারের ২৭তম সেঞ্চুরি তুলে নেন রুট। আর এই সেঞ্চুরির মধ্য দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ইতিহাসে রেকর্ড ৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন ইংলিশ সাবেক অধিনায়ক। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ইতোমধ্যে ১০টি সেঞ্চুরি করেছেন রুট। 

টেস্ট চ্যাম্পিয়নশিপে রান সংগ্রহের দিক থেকে রুটের পরেই আছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান মার্নাস লাবুসেন। তিনি ২ হাজার ১৮০ রান সংগ্রহ করেছেন।
  
২০২১ সালের জানুয়ারি থেকে এ পর্যন্ত ১০টি সেঞ্চুরি হাঁকিয়েছেন ইংলিশ তারকা ব্যাটসম্যান জো রুট। আর এই ১০টি সেঞ্চুরি মধ্যে দুটি আবার ডাবলে পরিণত করেছেন তিনি।

রুটের এমন ধারাবাহিকতা দেখে নটিংহ্যামে রুটের সঙ্গে সেঞ্চুরি তুলে নেওয়া সতীর্থ ওলি পপ বিবিসি স্পোর্টসকে বলেন, আমরা ইংল্যান্ডের সর্বকালের সেরাটি দেখছি। এই মুহূর্তে সে যা করছে তা তাকে দেখা- এটা আশ্চর্যজনক। এর অংশ হতে পেরে আনন্দ হচ্ছে।

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন বলেন, আমরা বিশেষ কিছুর সাক্ষী আছি। আমি জো রুটকে বছরের পর বছর ধরে চিনি এবং আমি সত্যিই বিশ্বাস করি যে, সে ইংল্যান্ডের সেরা খেলোয়াড়।  তাকে দেখলে খুবই ভালো লাগে এবং তার ব্যাটিং আমাকে মুগ্ধ করে। একের পর এক সেঞ্চুরি করার জন্য আপনার অবিশ্বাস্য ক্ষুধা থাকতে হবে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments