Saturday, April 20, 2024
spot_img
Homeখেলাধুলাটি-টোয়েন্টি সিরিজও হার বাংলাদেশের

টি-টোয়েন্টি সিরিজও হার বাংলাদেশের

ফারিহা তৃষ্ণার হ্যাটট্রিকে অস্ট্রেলিয়াকে ১৬১ রানে আটকে দিয়ে ব্যাটিংয়ে দারুণ শুরু পায় বাংলাদেশ। তবে উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে ব্যর্থ হন স্বাগতিক ব্যাটাররা। বাংলাদেশের ইনিংস থামে ১০৩ রানে। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচটি ৫৮ রানে হেরেছেন নিগার সুলাতাররা।

এতে ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজও হারাল বাংলাদেশ।লক্ষ্য তাড়ায় পাওয়ার প্লে’তে অস্ট্রেলিয়ার বোলারদের বিপক্ষে দ্রুত রান তোলেন বাংলাদেশের দুই ওপেনার দিলারা আক্তার ও মুর্শিদা খাতুন। এই দুজন মিলে স্কোর বোর্ডে ৩৪ রান যোগ করেন। মেগান স্কাটের বলে মুর্শিদা আউট হলে এই জুটি ভাঙে।

এরপর বিদায় নেন সোবহানা মোস্তারি। ৪০ রানে ২ উইকেট হারিয়ে বসা বাংলাদেশ দলীয় পঞ্চাশ রানের ভেতর হারায় আরও দুই উইকেট। অধিনায়ক নিগার ফেরেন ১০ বলে এক রানে।মাঝে দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়া বাংলাদেশ এরপর আর ম্যাচে ফিরতে পারেনি।

পরের ব্যাটাররা পরাজয়ের ব্যবধানই কমিয়েছেন শুধু। স্বর্ণা আক্তার ১৭ বলে ২১ রান করে ফিরলে বাংলাদেশের হার অনেকটাই নিশ্চিত হয়ে যায়। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১০৩ রান করতে সক্ষম হয় বাংলাদেশ। সর্বোচ্চ ২৭ রান করেন দিলারা। অস্ট্রেলিয়ার হয়ে ৩টি করে উইকেট নেন অ্যাশলে গার্ডনার ও সোফি মলিনিও।
এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। ফারিহার বলে ক্যাচ দিয়ে ২ রান করে ফেরেন ফিবি লিচফিল্ড। পরে দ্বিতীয় ইনিংসে ঝোড়ো ব্যাটিংয়ে ৯১ রানের জুটি গড়েন গ্রেস হ্যারিস ও জর্জিয়া ওয়ারেহ্যাম। ৫৪ বলের এই জুটি ভাঙে ৩০ বলে ৫৭ রান করে ওয়ারেহ্যাম আউট হলে। এরপর বাংলাদেশি বোলারদের তোপে দ্রুত উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। গ্রেসও আউট হন ৪৭ রান করে। এতে রানের গতি অনেকটা কমে আসে।

মাঝে এলিসা পেরি খেলেন ২৯ রানের ইনিংস। ইনিংসের শেষ ওভারের শেষ তিন বলে পেরি, সোফি মলিনিও ও বেথ মুনিকে ফিরিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন ফারিহা। সব মিলিয়ে ৪ ওভারে এক মেডেনসহ ১৯ রান দিয়ে ৪ উইকেট নেন এই বাঁহাতি পেসার। এর আগে ২০২২ সালে মালয়েশিয়ার বিপক্ষে প্রথম হ্যাট্রিকের স্বাদ পান ফারিহা। বাংলাদেশ নারী ক্রিকেটারদের মধ্যে প্রথম হ্যাটট্রিক করেন ফাহিমা খাতুন, ২০১৮ সালে আরব আমিরাতের বিপক্ষে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments